শুক্রবার ১, জুলাই ২০২২
EN

নিউমার্কেটে সংঘর্ষ : আরও ২ দোকান কর্মচারী গ্রেপ্তার

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কাউসার ও বাবু নামে দুইজন দোকান কর্মচারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কাউসার ও বাবু নামে দুইজন দোকান কর্মচারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

সোমবার (৯ মে) রাতে হাজারীবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা দুজন নিউমার্কেটের ক্যাপিটাল ফাস্টফুড দোকানের কর্মচারী। তাদেরকে পুলিশের ওপর হামল মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় পাঁচ মামলায় এ নিয়ে ৫ শিক্ষার্থীসহ আটজনকে গ্রেপ্তার করা হলো।

পুলিশ জানায়, সোমবার রাতে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে ফোস্টফুড দোকানের দুই কর্মচারী কাউসার ও বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন ডিবি প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

এ বিষয়ে ডিবি রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিবি) এইচ এম আজিমুল হক গণমাধ্যমকে বলেন, সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনায় নিউমার্কেট থানায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরিদন সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। আর সংঘর্ষের মধ্যে পড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মারা যান নাহিদ হাসান নামে এক কুরিয়ারকর্মী। এ ঘটনায় নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। এ ছাড়া এ ঘটনায় মোরসালিন নামে আরেক ব্যক্তি নিহত হয়েছেন।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *