বুধবার ৮, ডিসেম্বর ২০২১
EN

নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের চার্জশিট উপস্থাপন ২৪নভেম্বর

সাবেক প্রধান বিচাপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদা ঘুষ নেওয়ার যে অভিযোগ করেছিলেন, তার কোনো প্রমাণ পাননি তদন্ত কর্মকর্তা।  এ কারণে উল্টো নাজমুল হুদার বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দিয়েছে দুদক। ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন।

মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুদক।  সম্প্রতি ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মেদ।  আগামী ২৪ নভেম্বর চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা জুলফিকার হোসেন।

সাবেক প্রধান বিচাপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদা ঘুষ নেওয়ার যে অভিযোগ করেছিলেন, তার কোনো প্রমাণ পাননি তদন্ত কর্মকর্তা।  এ কারণে উল্টো নাজমুল হুদার বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দিয়েছে দুদক।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন।

দুদক সূত্র জানায়, মামলার অভিযোগে নাজমুল হুদা বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা। পরে এই মামলাটি তদন্তের জন্য দুদকে যায়। দেড় বছরের তদন্তে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হলে দুদক উল্টো মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *