মঙ্গলবার ৩০, নভেম্বর ২০২১
EN

নারিকেল তেল দিয়ে মেকআপ তোলার উপায়

আপনার হাতের নাগালে কিছু থাক আর না থাক নারিকেল তেল থাকবেই সবার বাড়িতে। নারিকেল তেল ত্বকের যত্নের জন্য যুগ যুগ ধরে সুনাম বয়ে আসছে।

আপনার হাতের নাগালে কিছু থাক আর না থাক নারিকেল তেল থাকবেই সবার বাড়িতে। নারিকেল তেল ত্বকের যত্নের জন্য যুগ যুগ ধরে সুনাম বয়ে আসছে। এফডিএ রিপোর্ট অনুযায়ি ২০০৭ সালে ৬০০ কসমেটিক কম্পানি নারিকেল তেল ব্যবহার করেছে।

আমরা কিভাবে নারিকেল তেল ব্যবহার করে মেকআপ তুলা যায়। মেকআপ তুলা অনেক কস্টের এবং মেকআপ তুলার জন্য অনেক টাকার ক্লিনজার ও মেকআপ রিমুবার কিনতে হয় যা কিনতে অনেক টাকা খরচ হয়। কিন্তু আপনি সে টাকা বাচাতে পারেন শুধু নারিকেল তেল ব্যবহার করে ।

তবে চলুন দেখি কিভেবে নারিকেল তেল দিয়ে মেকআপ তুলা যায়।

১. মুখের মেকআপ তোলার জন্য চক্রাকারভাবে নারিকেল তেল ঘষতে থাকুন।
২. একটি ভেজা কাপড় দিয়ে বাড়তি নারিকেল তেল তুলে ফেলুন।
৩. এরপর গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
মেকআপ তোলার নানান রকম পদ্ধতি থাকলেও নারিকেল তেল হচ্ছে সবচেয়ে সহজ এবং দারুণ একটি উপায়।

রূপায়নের পারিচালক, রূপ বিশেষজ্ঞ আখি বাতরা বলেছেন, নারিকেল তেল আইশ্যাডো আর মাশকারাতে যে পানিরোধী উপাদান ব্যবহার করা হয় সেগুলো ভেঙে ফেলে। ত্বক থেকে এগুলো ঝেড়ে ফেলে। অন্য আরও অনেক প্রথাগত চোখের মেকআপ তোলার উপাদানের চেয়ে নারিকেল তেল আপনার ত্বককে আরও নরম করে এবং আপনার বয়সটা আরও কমিয়ে দেয়।

যেভাবে ব্যবহার করতে হবে

১. সামান্য পরিমাণে নারিকেল তেল নিন এবং গলে না যাওয়া পর্যন্ত আঙুলে ঘষতে থাকুন।
২. চোখ বন্ধ রাখুন এবং পাতাসহ চোখের অন্যান্য অংশের ওপর ছড়িয়ে দিতে থাকুন। নিশ্চিত করুন যেন আলতোভাবে যতটুকু তেল দরকার ততটুকুই যেন ব্যবহার করা হয়।
৩. এরপর ত্বকের ওপর চক্রাকারভাবে মালিশ করতে থাকুন। একটি ভেজা, গরম ওয়াশক্লথ দিয়ে বাড়তি নারিকেল তেল মুছে ফেলুন। এরপর গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

মেকআপ তোলার জন্য যেসব প্রথাগত জিনিস ব্যবহার করা হয় তার চেয়ে নারিকেল তেল অনেক সুলভ ও অনেক বেশি কার্যকরী। চোখের পাতার জন্য স্বাস্থ্যকর বরং আরও বেশি উজ্জ্বল করে। এর ফলে ত্বক থেকে আরও বেশি সুবাস ছড়াবে।

এএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *