শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

নারায়ণগঞ্জে সাংবাদিক ইলিয়াস হোসেনের খুনিদের দ্রুত বিচারে দাবি: বিএফইউজে-ডিইউজে

নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকায় রোববার রাতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে সাংবাদিক ইলিয়াস হোসেন খুন হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন

নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকায় রোববার রাতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে সাংবাদিক ইলিয়াস হোসেন খুন হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ।

অবিলম্বে সকল খুনিকে গ্রেফতার ও দ্রæত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদিক নেতারা।

এক যুক্ত বিবৃতিতে বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম দৈনিক বিজয় পত্রিকার নিজস্ব প্রতিনিধি সাংবাদিক ইলিয়াস হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এরই মধ্যে পত্রিকাটির সম্পাদক অভিযোগ করেছেন যে, সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় সন্ত্রাসী তুষারের নেতৃত্বে দুর্বৃত্তরা সাংবাদিক ইলিয়াস হোসেনকে উপর্যুপরি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করেছে।

এর আগে তুষারের নেতৃত্বে ইলিয়াস হোসেনকে মারধোর করা হয়। তখন থানায় জিডিও করা হয়েছিল। ইলিয়াস নিজ বাড়ির পাশে দোকানে চা খেতে গেলে পরিকল্পিতভাবে এ নৃশংস হত্যাকান্ড ঘটে।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এর আগে সাংবাদিক ইলিয়াস হোসেনকে মারধোরের পর দায়ের করা অভিযোগ আমলে নিয়ে দুর্বৃত্তদের গ্রেফতার করা হলে এ নৃশংস হত্যাকান্ড ঘটতো না। পুলিশের গাফলতির কারণেই খুন করার মত দুঃসাহস দেখিয়েছে দুর্বৃত্তরা।

এর দায় পুলিশ এড়াতে পারে না। বিচারহীনতার কারণে দেশে একের পর এক সাংবাদিক খুন, নির্যাতন ও হয়রানির ঘটনা ঘটছে। বর্তমান সরকারের ১১ বছরে ৪০ জনের মত সাংবাদিক খুনের শিকার হয়েছেন। কোন ঘটনারই সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি হয়নি।

বিবৃতিতে নেতৃবৃন্দ গ্রেফতারকৃত দুর্বৃত্ত তুষারের অন্য সহযোগীদের অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচার আদালতের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি সাংবাদিক ইলিয়াস হোসেনের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

এএস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *