শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

নারায়ণগন্জের মো. শাহাব উদ্দিনকে গ্রেফতার ও মিথ্যা তথ্য প্রদানের নিন্দা জানিয়েছে জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগর শাখার সদস্য মোঃ শাহাব উদ্দিনকে গ্রেফতার ও তার সম্পর্কে যেসব মিথ্যা তথ্য প্রদানের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগর শাখার সদস্য (রুকন) জনাব মোঃ শাহাব উদ্দিনকে গ্রেফতার ও তার সম্পর্কে যেসব মিথ্যা তথ্য প্রদান করা হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ২১ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তিনি বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগর শাখার সদস্য (রুকন) জনাব মোঃ শাহাব উদ্দিনকে গত ১৮ ডিসেম্বর ঢাকার ডেমরা থেকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের পর ১৯ ডিসেম্বর র‌্যাব-১১ এর এএসপি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় জনাব শাহাব উদ্দিন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। যা সম্পূর্ণ অসত্য।

জনাব শাহাব উদ্দিন বাংলাদেশ জামায়াতে ইসলামী-এর একজন সদস্য (রুকন)। তিনি জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগরী কর্মপরিষদ সদস্য। জেএমবি বা জঙ্গি গোষ্ঠীর সাথে তার কোনো ধরনের সম্পর্ক থাকার প্রশ্নই আসে না।

শুধুমাত্র রাজনৈতিকভাবে হয়রানি করার হীনউদ্দেশ্যে তার বিরুদ্ধে এ মিথ্যা অভিযোগ করা হয়েছে। আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক এ ধরনের হীন অপতৎপরতার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে হয়রানি বন্ধ করে জনাব মোঃ শাহাব উদ্দিনকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”

শোক সংবাদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী বরিশাল পূর্ব জেলার বাকেরগঞ্জ উপজেলার সদস্য (রুকন) সৈয়দ মোফাজ্জাল হাসান ক্যানসার রোগে আক্রান্ত হয়ে ২১ ডিসেম্বর দুপুর সোয়া ১২টায় ৮৫ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ৩ পুত্র ও ৩ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ২১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টায় গারুরিয়া ইউনিয়নের খয়রাবাদ গ্রামের নিজ বাড়িতে জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

সৈয়দ মোফাজ্জাল হাসানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২১ ডিসেম্বর ২০২১ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, সৈয়দ মোফাজ্জাল হাসানের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। তিনি ইসলামী শরিয়াহ মোতাবেক জীবন-যাপনের চেষ্টা করতেন এবং ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে তাঁর অনেক অবদান রয়েছে। আমি তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে তিনি আরো বলেন, তাঁকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাঁর কবরকে প্রশস্ত করুন। তাঁর গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাঁর জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ তায়ালা তাঁর জীবনের সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। ( প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *