সোমবার ২৭, জুন ২০২২
EN

নাসিকে চলছে ভোট গণনা, হ্যাটট্রিকের পথে আইভী

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এখন পর্যন্ত ভোটে এগিয়ে আছেন। ভোট কেন্দ্রের ফলাফলে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী তৈমূর আলম খন্দকারের হাতিকে পিছিয়ে ফেলছে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে চলছে ভোট গণনা। নির্বাচনে ১৯২টি কেন্দ্রের মধ্যে ইতোমধ্যে ১৩৪টি কেন্দ্রে থেকে বেসরকারিভাবে ফলাফল পাওয়া গেছে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এখন পর্যন্ত ভোটে এগিয়ে আছেন। ভোট কেন্দ্রের ফলাফলে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী তৈমূর আলম খন্দকারের হাতিকে পিছিয়ে ফেলছে

এবার বিজয়ী হলেই হ্যাটট্রিক হবে আইভীর।

১৩৪টি কেন্দ্রে থেকে বেসরকারিভাবে দেওয়া ফলাফলে জানা যায়, আইভী পেয়েছেন ১ লাখ ১৩ হাজার ১২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৬৫ হাজার ৪৬৫ ভোট।

নির্বাচন কমিশন ৬৪টি কেন্দ্রের ফল প্রকাশ করে। এ ফল অনুযায়ী, নৌকা প্রতীকের প্রার্থী আইভী পেয়েছেন ৫৩ হাজার ৫৪৮ ভোট। অন্যদিকে হাতি মার্কার তৈমূর পান ২৮ হাজার ৬৬৯টি ভোট।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পুরো সিটির নির্বাচনই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হয়েছে। বড় ধরনের অপ্রীতিকর কোনো ঘটনা ছাড়াই নাসিক নির্বাচন শেষ হয়।

তবে কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলেও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে।

এবার সিটি নির্বাচনের মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৯ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৮ এবং তৃতীয় লিঙ্গের ৪ জন ভোটার।

এবার নির্বাচনে মোট ৭টি দল অংশগ্রহণ করেছে। মেয়র পদে নির্বাচন করেছেন ৭ জন। এ নির্বাচনে সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৩০ জন ম্যাজিস্ট্রেট ছিলেন। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর কমপক্ষে ৪ থেকে ৫টি টিম ছিল; যার প্রতিটি টিমে ৪ থেকে ৫ জন পুলিশ সদস্য ও ২০ থেকে ২২ জন আনসার সদস্য।

নির্বাচনে মেয়রপদে প্রার্থী ছিলেন— খেলাফত মজলিশের এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) ও স্বতন্ত্র কামরুল ইসলাম বাবু (ঘোড়া)। তবে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে (হাতি) নিয়েই দেশব্যাপী বেশি আলোচনা ছিল।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *