শুক্রবার ২১, জানুয়ারী ২০২২
EN

নাসিকে প্রতি এসআইয়ের নেতৃতে ২৬ সদস্য, ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই

১৯২টি ভোটকেন্দ্রের প্রতিটিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২৬ জন করে ৫ হাজারের বেশি সদস্য নিয়োজিত থাকবেন। তবে এই নির্বাচনে কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই।

আগামী ১৬ জানুয়ারি হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ। ১৯২টি ভোটকেন্দ্রের প্রতিটিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২৬ জন করে ৫ হাজারের বেশি সদস্য নিয়োজিত থাকবেন। তবে এই নির্বাচনে কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই।

আজ শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

তিনি বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে একজন এসআইয়ের নেতৃতে পাঁচজন পুলিশ সদস্য এবং ১২ জন আনসার সদস্য নিয়োজিত থাকবেন। পুলিশের মোট ২৭টি ইউনিট স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। এ ছাড়া পুলিশের ৬৪টি মোবাইল টিম কাজ করবে।

তিনি আরও বলেন, নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৪ প্লাটুন সদস্য থাকবে। এ ছাড়া অতিরিক্ত ৬ প্লাটুনের জন্য চাহিদা পাঠিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক।

এদিকে নির্বাচনে র‌্যাবের ৩টি স্ট্রাইকিং ফোর্স, ৬টি চেকপোস্ট, ৭টি টহল টিম থাকবে এবং দুটি স্ট্যাটিক টিম থাকবে বলেও জানান মাহফুজা আক্তার।

নাসিক নির্বাচনে ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটার ভোট দেওয়ার সুযোগ পাবেন।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *