শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

পাকিস্তান সিরিজের প্রাথমিক দল ঘোষণা বুধবার

যেকোনো ঝড়-ঝাপটার পর এলোমেলো-বিধ্বস্ত হয়ে যায় জনপদ। টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম বিপর্যয়ের পর দমকা বাতাসের ঝাপটা এসে লেগেছে বাংলাদেশের ক্রিকেটেও। বিসিবি সভাপতি আরব আমিরাত থেকে দেশে ফিরে বোর্ডের শীর্ষ কর্তাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেছেন।

যেকোনো ঝড়-ঝাপটার পর এলোমেলো-বিধ্বস্ত হয়ে যায় জনপদ। টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম বিপর্যয়ের পর দমকা বাতাসের ঝাপটা এসে লেগেছে বাংলাদেশের ক্রিকেটেও। বিসিবি সভাপতি আরব আমিরাত থেকে দেশে ফিরে বোর্ডের শীর্ষ কর্তাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেছেন।

এছাড়া কথা বলেছেন নির্বাচকদের সঙ্গে। পাশাপাশি দেশের ক্রিকেটের দুই বড় তারকা সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবালের সঙ্গেও গুলশানের বাসায় একান্তে বসে বিশ্বকাপ বিপর্যয় এবং পরবর্তী করণীয় নিয়ে অনানুষ্ঠানিক বৈঠকে বসেছিলেন বিসিবি বিগ বস।

বিসিবি পরিচালক গেম ডেভলপমেন্ট চেয়ারম্যান ও দেশের অন্যতম শীর্ষ প্রশিক্ষক খালেদ মাহমুদ সুজনকে টিম ডিরেক্টর করা এবং মোহাম্মদ সালাউদ্দীনকে সহকারী কোচ নিয়োগের চিন্তাভাবনা তারই ফলশ্রুতি।

ক্রিকেটপাড়ায় জোর গুঞ্জন ঐ দুটি নতুনত্বের সঙ্গে বিশ্বকাপে চরম ব্যর্থ দলেও আসতে পারে পরিবর্তনের ছোয়া। ঐ দলের কয়েকজনকে নাকি ছেটে ফেলা হতে পারে। তাদের বদলে পাকিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই দেখা যেতে পারে অন্তত তিনজন নতুন মুখ।

তারা কারা? আর কাদের বদলেই বা আসবেন সেই তিন তরুণ? তা নিয়ে এরই মধ্যে ব্যাপক জল্পনা-কল্পনা ক্রিকেট অনুরাগীদের মাঝে। সাধারণত ব্যর্থতার পর দল নিয়ে গুঞ্জন শোনা যায় বেশি। তবে এবার পাকিস্তানের বিপক্ষে সিরিজে গুঞ্জনের চেয়ে জল্পনা-কল্পনা বেশি।

এর কারণ একটাই। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থেকে জাতীয় লিগ খেলা সাত তরুণকে এরই মধ্যে ডাকা হয়েছে অন্যরকম অনুশীলনে। নতুন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন তা নিজে সে অনুশীলন ক্যাম্প পরিচালনায় আছেন।

এরই মধ্যে রোববার থেকে শেরে বাংলায় তা শুরু হয়েছে। এরপর আগামী ১২ নভেম্বর থেকে শুরু মূল প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্পের জন্য ২০-২২ জনের প্রাথমিক দল ঘোষণা। তা কবে? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ দুপুরে জাগো নিউজকে নিশ্চিত করেছেন, আগামী বুধবার (১০ নভেম্বর) দল ঘোষণা।

স্কোয়াড কতজনের হবে? জানতে চাইলে নান্নুর জবাব, ২০-২২ জনের হবে। ধরে নেয়া হচ্ছে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টি-টোয়েন্টি সিরিজে সাকিব খেলতে পারবেন না। এছাড়া সাইফউদ্দীন আগেই ছিটকে গেছেন।

তার মানে যে দলটি বিশ্বকাপ খেলে এসেছে, এর সঙ্গে যোগ হবেন খালেদ মাহমুদ সুজনের তত্ত্বাবধানে যে সাত তরুণ (নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, পারভেজ হোসেন ইমন, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, কামরুল ইসলাম রাব্বি আর তানভির ইসলাম) প্র্যাকটিস করছেন তারা।

প্রধান নির্বাচক আরও জানিয়েছেন, আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে (১৬-১৭ নভেম্বরের দিকে) ১৫ জনের চূড়ান্ত টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হবে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *