মঙ্গলবার ১৬, অগাস্ট ২০২২
EN

পদ্মায় ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই বলগেট ডুবি

পদ্মা নদীতে ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই এম বি টি এ জে বলগেট (ছোট কার্গো) ডুবির ঘটনা ঘটেছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে এই ঘটনা ঘটে। অর্ধ কোটি টাকার সিমেন্ট ছিলো বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে মেঘনা সিমেন্ট কোম্পানির ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এম বি টি এ জে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটে আসছিল। পথিমধ্যে এই দুর্ঘটনা ঘটে।

পদ্মা নদীতে ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই এম বি টি এ জে বলগেট (ছোট কার্গো) ডুবির ঘটনা ঘটেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে এই ঘটনা ঘটে। অর্ধ কোটি টাকার সিমেন্ট ছিলো বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে মেঘনা সিমেন্ট কোম্পানির ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এম বি টি এ জে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটে আসছিল। পথিমধ্যে এই দুর্ঘটনা ঘটে।

ডুবে যাওয়া এম বি টি এ জে বলগেটের চালক দুদু শেখ জানান, পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে ইঞ্জিন বিকল হয়ে পড়ায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বলগেটে থাকা চালক, হেলপারসহ শ্রমিকরা নদী সাঁতরে পাড়ে পৌঁছাতে সক্ষম হয়।

ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাট পণ্যবাহী ট্রলার মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন জানান, শুক্রবার ভোর ৫টার দিকে সোনারগাঁ উপজেলার ফ্রেশ সিমেন্ট ঘাট থেকে ৭ হাজার ২৮০ বস্তা সিমেন্ট বোঝাই করে এম বি টি এ জে বলগেটটি ফরিদপুর সিঅ্যান্ডবি ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। পদ্মায় প্রচুর পরিমাণে স্রোত থাকায় সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার পদ্মা নদীতে নিয়ন্ত্রণ হারিয়ে বলগেটটি ডুবে যায়।

তিনি আরও জানান, প্রায় অর্ধ কোটি টাকার সিমেন্ট ছিল ওই বলগেটে। এ বিষয়ে লৌহজং থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। নদীতে স্রোত থাকায় এখন পর্যন্ত উদ্ধার কাজ শুরু করা সম্ভব হয়নি।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *