রবিবার ২৩, জানুয়ারী ২০২২
EN

প্রতিরক্ষাপ্রধানের মৃত্যুতে শোকে স্তব্ধ ভারত

হেলিকপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক নিহত হয়েছেন ভারতের প্রতিরক্ষাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত।

হেলিকপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক নিহত হয়েছেন ভারতের প্রতিরক্ষাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত। 

তামিলনাড়ুর কুন্নুরের গভীর জঙ্গলে স্থানীয় সময় বুধবার বেলা ১২টা ৪০ মিনিটে  দুর্ঘটনার কবলে পড়ে বিপিন রাওয়াতকে বহনকারী সেনা হেলিকপ্টারটি। ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াত আর স্ত্রী মধুলিকা রাওয়াতসহ ১৪ জন আরোহীর সবাই নিহত হয়েছেন। 

এদিকে স্বাধীন ভারতের সামরিক ইতিহাসে সশস্ত্র বাহিনীর তিন শাখার সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যুতে সমগ্র ভারত জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

তার এই হঠাৎ মৃত্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা ব্যানার্জি, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, ভারতের ভাইস প্রেসিডেন্ট এম ভেঙ্কাইয়া নাইডু, ভারতীয় জনতা পার্টির প্রেসিডেন্ট জগৎ প্রকাশ নাড্ডা, ভারতের কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গয়ালসহ অন্যরা টুইটারে শোক প্রকাশ করেছেন। বিপিন রাওয়াতের মৃত্যুতে ভারতের সাধারণ মানুষ টুইটারে শোক জানিয়েছেন।

নরেন্দ্র মোদি টুইটারে লিখেছেন, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় খবরে আমি গভীরভাবে মর্মাহত। এই দুর্ঘটনায় আমরা জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর অন্য কর্মীদের হারিয়েছি। তারা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে ভারতের সেবা করেছেন। শোকাহত পরিবারের জন্য আমার সমবেদনা।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিপিন রাওয়াতের মৃত্যুকে শোক জানিয়ে টুইটারে লিখেছেন, জেনারেল বিপিন রাওয়াত এবং তার স্ত্রীর পরিবারের প্রতি আমার সমবেদনা জানাই। এটা দুঃখজনক ঘটনা।  আমাদের সহানুভূতি এই কঠিন সময়ে তাদের পরিবারের সঙ্গে রয়েছে। যারা প্রাণ হারিয়েছেন তাদের জন্যও আন্তরিক সমবেদনা। সমগ্র ভারত এই ঘটনায় শোকাভিভূত।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *