রবিবার ২৯, মে ২০২২
EN

প্রথম টেস্টে খেলবেন সাকিব

করোনামুক্ত হওয়ার পর শুক্রবার দিনভর আলোচনায় ছিল সাকিব আল হাসান চট্টগ্রাম টেস্টে খেলবেন কিনা।  

সাকিব অবশ্য আগ্রহ দেখিয়েছেন।  রিপোর্ট নেগিটিভ আসার খবর পেয়েই গতকাল সন্ধ্যায় তিনি উড়াল দেন চট্টগ্রাম। 

তবে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলছিলেন ভিন্ন কথা। তিনি জানিয়েছিলেন, ‘৫০-৬০ ভাগ ফিট সাকিবকে খেলানোর কথা বিবেচনা করাটা দুরূহ।’

সবমিলিয়ে সাকিবের খেলা না খেলা নিয়ে গতকাল থেকে চলছিল জল্পনাকল্পনা আর ধোঁয়াশা।

আজ শনিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সে সংশয় দূর করে দিয়েছেন। জানিয়ে দিয়েছেন, প্রথম টেস্টে খেলবেন সাকিব। 

মুমিনুল বলেছেন, ‘হ্যাঁ, সাকিব ভাই খেলবে ইনশাআল্লাহ। অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে। ব্যাটিং তো ভালোই করলেন তিনি।’

অর্থাৎ সাকিবকে নিয়েই চট্টগ্রাম টেস্টের একাদশ গড়া হবে। 

দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে এসেছে শ্রীলংকা জাতীয় ক্রিকেট দল। ১৫ মে হবে সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে আগামী ২৩ মে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। 

সাকিব দেশে ফেরেন গত ১০ মে। প্রটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেওয়ার আগে তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ফল পজিটিভি আসে। এতে চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যায়। কিন্তু শুক্রবার অর্থাৎ ১৩ মে পরবর্তীতে আবার পরীক্ষা করা হলে সেই পরীক্ষার ফল নেগেটিভ আসে।

সে খবর জানার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান,  সাকিব সুস্থ হলেও তার প্রথম টেস্টে তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। 

সাংবাদিকদের তিনি বলেন, ‘হয়তো সাকিব খেলবে, আবার না-ও খেলতে পারে। এটা এখনই বলা মুশকিল। ওর ওপর নির্ভর করছে। ওর ফিটনেসের বিষয় আছে। আবেগ দিয়ে ভাবলে চলবে না। কারণ কোভিড থেকে সেরে উঠেই মাঠে নেমে পড়া সহজ নয়। যদি ওয়ানডে, টি ২০ হতো, বলতাম খেল। কিন্তু এটা পাঁচদিনের খেলা। আমরা চাই না ওর জন্য বাড়তি চাপ হোক। আমরা সাবধানতার পথে হাঁটব। অনুশীলনের পর ট্রেনার যদি ক্লিয়ারেন্স দেন, তাহলে খেলবে।’

তবে মুমিনুলের মতো বক্তব্য গতকালই দিয়েছিলেন ধান নির্বাচক মিনহাজুল আবেদীন।  গতকাল ঢাকায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, সাকিব খেলার মতো অবস্থায় আছেন। 

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *