রবিবার ২৭, নভেম্বর ২০২২
EN

পূর্বাচলে স্বতন্ত্র সিটি করপোরেশন চায় রাজউক

পূর্বাচলের রক্ষণাবেক্ষণ সুবিধার জন্য স্বতন্ত্র সিটি করপোরেশন গঠনের পক্ষে মত দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সংক্রান্ত একটি প্রস্তাবনা গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে পাঠানো হলে মন্ত্রণালয়ের যৌক্তিকতাসহ নতুন করে প্রস্তাব দেওয়ার নির্দেশ দিয়েছে। গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) জাতীয় সংসদে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত বছরের ডিসেম্বরে রাজউকের পক্ষ থেকে প্রস্তাবনাটি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। পরে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মন্ত্রণালয়ের পক্ষ থেকে রাজউকের প্রস্তাবের যৌক্তিকতাসহ পুনরায় পাঠানোর জন্য নির্দেশনা দেওয়া হয়। নতুন প্রস্তাবনায় রাজউক আলাদা একটি সিটি করপোরেশন গঠনের প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর বিষয়টি বিবেচনা করছে।

বৈঠকে রাজউকের পক্ষ থেকে পূর্বাচল প্রকল্প নিয়ে একটি প্রতিবেদন তুলে ধরা হয়।

এতে বলা হয়, পূর্বাচল প্রকল্পের রক্ষণাবেক্ষণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন ঢাকা উত্তর বা দক্ষিণ সিটি করপোরেশনের সাংগঠনিক কাঠামো অনুযায়ী, আলাদা সিটি করপোরেশন গঠনের প্রস্তাব ও অন্তর্বর্তীকালীন সময়ে পূর্বাচলের রক্ষণাবেক্ষণ রাজউকের সাংগঠনিক কাঠামোর অধীনে নিজস্ব জনবলে বাস্তবায়ন করার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠাবে রাজউক।

কমিটির সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম বৈঠকে অংশ নেন।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *