শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

পরীমণির মুক্তির দাবিতে সোচ্চার শাহরিয়ার কবির

নিজ বাসায় মদ-মাদকসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া চিত্রনায়িকা পরীমণির মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

নিজ বাসায় মদ-মাদকসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া চিত্রনায়িকা পরীমণির মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। তিনি বলেন, পরীমণিকে নিয়ে নানা ধরনের অস্বস্তিকর ও অগ্রহণযোগ্য বক্তব্য সভ্য সমাজে কাম্য হতে পারে না।

গতকাল রোববার (২২ আগস্ট) ঢাকার শাহবাগে ‘বিক্ষুব্ধ নাগরিকজন’র আয়োজনে এ সমাবেশে ভিডিওবার্তায় তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী ও স্পিকার নারী এরপরও নারীকে কেন অপমানিত হতে হবে? পরীমণিকে কেন বারবার রিমান্ডে নিতে হবে? কেন আদালত পুলিশের বিরুদ্ধে সুয়োমোটো জারি করবে না?

তিনি বলেন, আদালতের রায়ের আগেই সোশাল মিডিয়া ও গণমাধ্যমে পরীমণিকে অপরাধী সাব্যস্ত করা হয়েছে। নারীদের প্রতি বিদ্বেষমূল সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমকে সংযত হতে হবে।

তিনি আরও বলেন, পরীমণিকে নিয়ে নানা ধরনের অস্বস্তিকর ও অগ্রহণযোগ্য বক্তব্য কোনো সভ্য সমাজে কাম্য হতে পারে না। নারীদের বিরুদ্ধে এ ধরনের কথা বলা হচ্ছে, কিন্তু রাষ্ট্র কোনো ব্যবস্থা নিচ্ছে না। এই মানসিকতা পুরুষতান্ত্রিক মানসিকতা।

এবিএস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *