রবিবার ৩, জুলাই ২০২২
EN

প্রশ্নফাঁসের কোনো খবর পাইনি : পিএসসি চেয়ারম্যান

চলমান ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় এখন পর্যন্ত কোনো প্রশ্নপত্র ফাঁস অথবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

আজ শুক্রবার (২৭ মে) সকাল ১১টার দিকে ঢাকা কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

পিএসসির চেয়ারম্যান বলেন, শান্তিপূর্ণভাবে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা চলছে। এখানে এখন পর্যন্ত কোনো প্রশ্নপত্র ফাঁস অথবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে সকাল ১০টায় ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে ২০০ নম্বরের এ পরীক্ষা শুরু হয়।

এবারের পরীক্ষায় ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী। শুক্রবার (২৭ মে) সকাল ১০টায় শুরু হওয়া এই পরীক্ষা শেষ হবে বেলা ১২টায়।

প্রিলিমিনারি পরীক্ষায় পরীক্ষার্থীদের জন্য থাকছে ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *