সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

প্রেসক্লাবে সৈয়দ আবুল মকসুদের জানাজা সম্পন্ন

গবেষক, সাংবাদিক, কলাম লেখক সৈয়দ আবুল মকসুদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বরে তার জানাজা অনুষ্ঠিত হয়।

গবেষক, সাংবাদিক, কলাম লেখক সৈয়দ আবুল মকসুদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বরে তার জানাজা অনুষ্ঠিত হয়।

দুপুর সোয়া ২টার পর সৈয়দ আবুল মকসুদকে বহনকারী ফ্রিজার ভ্যানটি আসে জাতীয় প্রেসক্লাবে।

সৈয়দ আবুল মকসুদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, সর্বজন শ্রদ্ধেয় আমাদের মকসুদ ভাই। তার মৃত্যু খুব সহজে মেনে নেওয়া যায় না। বঙ্গবন্ধু জন্মশতবর্ষে আমরা একসঙ্গে একটা বইয়ের কাজ করছিলাম। তিনি শুধু সাংবাদিকের জন্য না, সমগ্র জাতির জন্য লিখতেন। বিশ্লেষণ করতেন। নিরপেক্ষভাবে লিখতেন। তার আরও অনেক কিছু দেওয়ার ছিল আমাদের। নির্মোহ এই মানুষটি ছিলেন একদম সাদামাটা। বাংলাকে তিনি অনেক দিয়েছেন।

সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, সৈয়দ আবুল মকসুদের মৃত্যু সাংবাদিক সমাজে গভীর শূন্যতা তৈরি হয়েছে। তার পরিবারের প্রতি শোক জানাই।

আবুল মকসুদের ছেলে নাসিফ মকসুদ বলেন, জীবনের বেশিরভাগ সময় মানুষের কল্যাণে তিনি লিখতেন। হঠাৎ প্রয়াণে হতবিহ্বল হয়ে পড়েছি।

জানাজা শেষে জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টাস ইউনিটি, বাংলাদেশ সংবাদ সংস্থা, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটসহ বিভিন্ন সংগঠন মরহুমের মরদেহে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় দেশের বিশিষ্ট সাংবাদিকসহ মরহুমের আত্মীয়-স্বজন জানাজায় অংশ নেন।

জাতীয় প্রেসক্লাব থেকে সৈয়দ আবুল মকসুদের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *