বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

পল্লবী স্টেশনে আজ থেকে থামবে মেট্রোরেল

সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ থেকে পল্লবী স্টেশনে মেট্রোরেল থামবে

সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ থেকে পল্লবী স্টেশনে মেট্রোরেল থামবে বলে মন্তব্য করেছেন ডিএমটিসিএলের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইন্টেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ।

তিনি বলেন উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা; আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনের ওয়ানওয়ে ভাড়া ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) থেকে আগারগাঁও ও উত্তরার মাঝে মিরপুরের পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল।

গত বছরের ২৮ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো মেট্রোরেল উত্তরা-আগারগাঁও রুটে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর ২৯ ডিসেম্বর জনসাধারণের জন্য মেট্রোরেল উন্মুক্ত করা হয়। শুরু থেকে আগারগাঁও ও উত্তরা এই দুই স্টেশনের মধ্যে সরাসরি চলাচল করতো মেট্রোরেল। এছাড়া, মেট্রোরেলে চলাচলের সময়েরও পরিবর্তন আসছে বলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে জানা গেছে।

পল্লবী স্টেশনে যাত্রা বিরতির মধ্য দিয়ে মিরপুর এলাকার বাসিন্দারা মেট্রোরেলের মাধ্যমে অনায়াসে উত্তরা বা আগারগাঁও যেতে পারবেন।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, বুধবার থেকে তিনটি স্টেশনের মধ্যে মেট্রোরেল আগের মতোই দশ মিনিট পরপর চলাচল করবে। চাকরিজীবীদের কথা বিবেচনায় সময়সূচির কিছুটা পরিবর্তন করা হয়েছে। সহজে টিকিট সংগ্রহের সুবিধার্থে মেট্রো স্টেশনের গেট সকাল ৮টায় খোলা হবে এবং দুপুর ১২টায় বন্ধ করা হবে। ১২টার সময় যত মানুষ স্টেশনের ভেতরে থাকবেন, তাদের সবাইকে পার করতে যতক্ষণ ট্রেন চালানোর দরকার হবে ততক্ষণ পর্যন্ত ট্রেন চলবে।

মেট্রোরেল চালু হওয়ার দিন থেকে নিয়মিত সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করেছে। চার ঘণ্টা ঠিক থাকলেও এখন থেকে এই সময় ৩০ মিনিট পেছানো হয়েছে। অর্থাৎআজ থেকে সকাল ৮টার বদলে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। তবে যাত্রীদের টিকিট কাটার সুবিধার্থে সকাল ৮টা থেকে মেট্রোরেল স্টেশনের গেট খোলা হবে।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশন রয়েছে। সেগুলো হলো, উত্তরা উত্তর (দিয়াবাড়ি), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

এনএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *