বুধবার ৭, ডিসেম্বর ২০২২
EN

পুলিশ হেফাজতে আসামির মৃত্যু

জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় পুলিশের হেফাজতে হত্যা মামলার এক আসামির মৃত্যু হয়েছে। তার পরিবার পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনেছে

জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় পুলিশের হেফাজতে হত্যা মামলার এক আসামির মৃত্যু হয়েছে। তার পরিবার পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনেছে। পুলিশের ভাষ্য আসামি আত্মহত্যার চেষ্টা করেছিলেন। 

আজ সোমবার ভোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই আসামিকে মৃত ঘোষণা করা হয়। মারা যাওয়া আসামির নাম আবুল হাসেম (৩৮)। তাঁর বাড়ি সরিষাবাড়ী পৌর এলাকায়।

পুলিশ জানায়, স্ত্রী লাকী বেগম হত্যা মামলায় হাসেমকে গতকাল রোববার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। রাতেই তাঁকে সরিষাবাড়ী নেওয়া হয়। ভোররাতে তাঁর মৃত্যু হয়।

সরিষাবাড়ী থানার পুলিশের ভাষ্য, সরিষাবাড়ী এনে হাসেমকে থানাহাজতে রাখা হয়। তিনি আত্মহত্যার চেষ্টা করেন। তা টের পেয়ে তাঁকে উদ্ধার করে ভোররাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মমতাজ উদ্দিন বলেন, হাসপাতালে আনার পর ভোর পাঁচটার দিকে হাসেমের মৃত্যু হয়। তাঁর গলায় আঘাতের চিহ্ন দেখা গেছে।

হাসেমের মা হাচু বেওয়া অভিযোগ করেন, পুলিশের নির্যাতনে তাঁর ছেলের মৃত্যু হয়েছে।

হাসেমের মৃত্যুর ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ। কয়েক শ মানুষ এলাকায় বিক্ষোভ করছে। হাসেমের মৃত্যুতে তারা বিচার দাবি করেছে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিল্লাল উদ্দিন বলেন, হাসেমকে নির্যাতন করা হয়নি। হাজতখানায় আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি। এরপর তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

পুলিশ জানায়, গত পয়লা বৈশাখ হাসেমের স্ত্রী লাকীর লাশ উদ্ধার করা হয়। লাকীর মৃত্যুর ঘটনায় গতকাল সরিষাবাড়ী থানায় হত্যা মামলা হয়। ওই মামলায় হাসেমকে গ্রেপ্তার করে পুলিশ।
হাসেমের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে রাখা হয়েছে।
এমই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *