বৃহস্পতিবার ৩০, জুন ২০২২
EN

পি কে হালদারের ৫ সহযোগীর বিরুদ্ধে দুদকের মামলা

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) পাঁচ সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) পাঁচ সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

এর আগে গতকাল সোমবার (৮ ফেব্রুয়ারি) দুদক প্রধান কার্যালয়ে উপ-পরিচালক বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- পি কে হালদারের আইনজীবী সুকুমার মৃধা ও তার স্ত্রী অনিন্দিতা মৃধা, তাপসী রানী শিকদার, অসীম কুমার মিস্ত্রি, স্বপন কুমার মিস্ত্রি। সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে গত ২১ জানুয়ারি জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করে দুদক। গতকাল সোমবার অসীম কুমার মিস্ত্রিকে বিকেল ৪টার দিকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, অভিযুক্তরা অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা এবং অবৈধ কার্যক্রমের মাধ্যমে দেশে-বিদেশে অবৈধ পন্থায় নিজ নামে ও অন্যদের নামে বেনামে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২০ কোটি ৭০ লাখ ৮ হাজার ৮৫০ টাকার অবৈধ সম্পদ অর্জন করে দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এতে আরও বলা হয়, অবৈধ অর্জিত অর্থ অবৈধ মাধ্যমে ভারতসহ বিভিন্ন দেশে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে পাচার করে মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় শান্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে দুদক মামলা করে।

এর আগে গত ২৪ ও ২৫ জানুয়ারি প্রায় তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে কানাডায় পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার সংশ্লিষ্ট পাঁচটি প্রতিষ্ঠানের ৩৩ জনের বিরুদ্ধে পাঁচটি পৃথক মামলা করে দুদক।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *