রবিবার ২৭, নভেম্বর ২০২২
EN

ফুটবল বিশ্বকাপ : প্রেসিডেন্ট পুত্রের গোলে ড্র পেল যুক্তরাষ্ট্র

সংবাদ শিরোনাম দেখে অনেকেই চমকে যেতে পারেন তবে এটাই বাস্তব সত্য। এক সময় সেরা ফুটবলারদের কাতারে ছিলেন জর্জ উইয়াহ। এমনকি তিনিই একমাত্র আফ্রিকান ফুটবলার যিনি এসি মিলানে থাকার সময় বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন।

জর্জ উইয়াহ’র মতো একজন কিংবদন্তির ছেলে দেশের হয়ে খেলবে এটাই স্বাভাবিক। কিন্তু একসময় তিনি লাইবেরিয়া থেকে আমেরিকায় যান। সেখানেই ছেলে টিমোথি উইয়াহের জন্ম হয়।

সোমবার (২১ নভেম্বর) সেই টিমোথি উইয়াহ কাতার বিশ্বকাপে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলছেন। শুধু তাই নয়, এই বিশ্বকাপে এদিন রাতে আমেরিকার হয়ে তিনি নিজেই প্রথম গোলটি করেছেন।

টিমোথি উইয়াহ মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবল দলের খেলোয়াড় হলেও তারা বাবা জর্জ উইয়াহ বর্তমানে আফ্রিকান দেশ লাইবেরিয়ার প্রেসিডেন্ট।

ফুটবল বিশ্বে দুই ভাইকে দুই দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে। কিন্তু বাবা ও ছেলের দুই দেশের হয়ে প্রতিনিধিত্ব করার ঘটনা খুব একটা দেখা যায় না। আর সেদিক দিয়েই অনন্য হয়ে রইলেন টিমোথি উইয়াহ।

এদিকে টিমোথি উইয়াহ গোল করলেও তার দল জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ওয়েলসের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলের ব্যবধানে ড্র করেছে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে এখন পর্যন্ত টিমোথি মোট চারটি গোল করছেন। এর মধ্যে কাতার বিশ্বকাপে একটি গোল। অন্যদিকে তার বাবা জর্জ উইয়াহ লাইবেরিয়ার হয়ে করেছেন ১৮টি গোল।

এন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *