বুধবার ৭, ডিসেম্বর ২০২২
EN

ফেনীতে পুলিশ-বিএনপি সংঘর্ষে মামলা, আসামি ১৭৭

ফেনীর সোনাগাজীতে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে প্রধান আসামি করে ৪৭ জনের নাম উল্লেখ করে (বিএনপি ও সহযোগী সংগঠনের) এবং অজ্ঞাতনামা ১২০ থেকে ১৩০ জনের নামে মামলা দায়ের করেছেন পুলিশ।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে সোনাগাজী মডেল থানার এসআই সৌরজিৎ বডুয়া ও মাঈন উদ্দিন বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। তবে রিপন (২৮) নামে এক ব্যক্তিকে এ দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

জানা গেছে, সোমবার (২৯ আগস্ট) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ্বালানী তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্য মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে গত ২৯ আগস্ট সোমবার বিকেলে সোনাগাজী উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ আয়োজন করে। পরে কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ চলাকালে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ১০ জন আহত হন। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৬০ রাউন্ড ফাঁকা গুলি করেছে।

এ বিষয়ে সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন জানান, আজ মঙ্গলবার দুপুরে ওই ঘটনায় দুটি মামলা দায়ের করেছেন পুলিশ।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *