সোমবার ৪, জুলাই ২০২২
EN

বাউফলের সংকট উত্তরণে সবাইকে নিয়ে কাজ করতে চাই: ড. শফিকুল ইসলাম মাসুদ

পটুয়াখালীর বাউফল উপজেলায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মসজিদ, মাদ্রাসা ও বসতবাড়ি পুনঃনির্মাণে নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী এবং বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ।

বুধবার (২২ জুন) বাউফল উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা আমির অধ্যাপক শাহ আলম। বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমির অধ্যাপক মাওলানা আব্দুস সালাম খান, ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, মানবিক সমাজ গড়তে আমরা অঙ্গীকারবদ্ধ। আজ আমরা এখানে এসেছি ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত ভাই-বোনদের খোঁজ খবর নিতে, তাদের পাশে দাঁড়াতে। বাউফলের সকল সংকট উত্তরণে সবাইকে নিয়ে আমরা কাজ করতে চাই। আজকে বাংলাদেশের বিভিন্ন জেলায় ঘূর্নিঝড়, বন্যা সহ বিভিন্ন বালা-মুসিবতের মাধ্যমে আল্লাহ আমাদের পরীক্ষা করছেন।

এমতাবস্থায় আমাদেরকে তওবা ও ইস্তেগফার করে আল্লাহর কাছে দোয়া করতে হবে। তিনি যেন আমাদের উপর থেকে এ-বালা মুসিবত সরিয়ে দিয়ে রহমতের চাদর দিয়ে আচ্ছাদিত করে রাখেন। অপরদিকে এদেশকে সঠিক পথে পরিচালিত করার জন্য সৎ, যোগ্য ও আল্লাহভীরু নেতৃত্ব প্রতিষ্ঠার প্রচেষ্টা চালাতে হবে। আর এই লক্ষেই বাংলাদেশ জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে। বাংলাদেশের মানুষের কল্যাণে আমরা তৃণমূল থেকে শুরু করে আমীরে জামায়াত পর্যন্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এই কঠিন দূর্যোগের মধ্যেও আমরা মানুষের কাছে ত্রাণ ও আর্থিক সহযোগিতা পৌঁছিয়ে দিচ্ছি। সাধারণ মানুষ চোখের পানি ফেলে আজ জামায়াতে ইসলামীর জন্য দোয়া করছেন। এরই ধারাবাহিকতায় বাউফলে ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের সামর্থ্য অনুযায়ী সবধরনের সহযোগিতা করা হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, গত ১৯ জুন বাউফল উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে উপজেলার বেশ কিছু ইউনিয়নের মসজিদ, মাদ্রাসা ও বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এসময় নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে পরিদর্শন করে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা সহ ৬০টি পরিবারকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *