সোমবার ২৭, জুন ২০২২
EN

বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। তাই তারা কোনো নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না। সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও অংশগ্রহণ করতে চায় না। সিটি করপোরেশনসহ বিভিন্ন নির্বাচনে তাদের ভরা ডুবি হবে যেনেই নির্বাচন থেকে দূরে থাকছে। আশা করি তারা নির্বাচন ভীতি কাটিয়ে উঠে দলকে নির্বাচনমুখী করবেন।

বুধবার (২৫ মে) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় কুমিল্লায় জাতীয় পর্যায়ে কবির জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে কুমিল্লা নগরীর বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তন প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

তিনি আরও বলেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম কবি রবীন্দ্রনাথের পাশাপাশি বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। কাজী নজরুল ইসলাম মুক্তিকামী মানুষের পক্ষে কথা বলেছেন। ব্রিটিশ বিরোধী আন্দোলনকে তরান্বিত করেছেন। সব কবি থেকে নজরুলের পার্থক্য ছিল তিনি মুক্তির পক্ষে কথা বলেছেন। নজরুল ছিলেন আমাদের চেতনা, ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে নজরুলের অনুপ্রেরণা পেয়েছে এই জাতি। তার কবিতা, তার গান মানুষকে উজ্জীবিত করেছেন।

এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি), কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত নারী সংসদ সদস্য রওশন আরা মান্নান, কবিপৌত্রী খিলখিল কাজী, মিষ্টি কাজী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর।

এ ছাড়া স্মারক বক্তৃতা রাখেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় নৃত্যনাট্য অনুষ্ঠিত হয়। এ ছাড়া ‘বিদ্রোহী'র শতবর্ষ’ কবিতা পাঠ করা হয়েছে।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *