সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

বিএনপির সাথে যারা আছে প্রত্যেকেই সমমনা : রিজভী

বিএনপির সাথে জোটে যে দলগুলো আছে সবাইকে সমমনা মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। এ ব্যাপারে তিনি বলেছেন, আমরা যারা বিএনপির সাথে জোটে আছি, প্রত্যেকেই সমমনা।

বিএনপির সাথে জোটে যে দলগুলো আছে সবাইকে সমমনা মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। এ ব্যাপারে তিনি বলেছেন, আমরা যারা বিএনপির সাথে জোটে আছি, প্রত্যেকেই সমমনা। আমরা যেকোনো ধর্মের মানুষ হতে পারি, মসজিদে কিংবা মন্দিরে যেতে পারি। কিন্তু আমরা মানবিকতার কথা বলি। আমরা মানবিকতায় বিশ্বাস করি। সুতরাং আমরাই সবচেয়ে বড় অসাম্প্রদায়িক দল।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নারী অধিকার ফোরাম আয়োজিত গোল টেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান সরকারের নীতিমালা হলো- বহির্বিশ্বকে বুঝানো, ‘আমরাই একমাত্র অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর বিএনপি সাম্প্রদায়িকতাকে উস্কে দেয়। তারা (আওয়ামী লীগ) গোপনে সাম্প্রদায়িক হামলা করে বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা চালায়। এটাই হলো তাদের রাজনৈতিক নীতিমালা।’

রিজভী বলেন, ‘আমরা সব ধর্মের মানুষ যুগের পর যুগ মিলেমিশে একসাথে বসবাস করছি। আমাদের সময়ে আমরাও পূজায় অংশ নিয়েছি। হিন্দুরা আমাদের সমাদর করেছে। এ সময় বর্তমান সরকার এই সম্প্রীতি নষ্ট করেছে বলে দাবি করেন তিনি।

বৈঠকে নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া গোল টেবিল বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলসহ কেন্দ্রীয় নেতা এবং দেশের বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক পেশাজীবী ব্যক্তিরা।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *