মঙ্গলবার ১৬, অগাস্ট ২০২২
EN

বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো করুনা নয় বরং নৈতিক দায়িত্ব : ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, “এবারের বন্যার ক্ষয়ক্ষতি সম্পর্কে কোনো প্রশ্ন থাকার সুযোগ নেই। দেশের ১৩টি জেলা বর্তমানে বন্যায় আক্রান্ত। এর মধ্যে ৩টি জেলা এখনো সফরের বাকী রয়েছে।

বন্যাদুর্গত যে সব এলাকায় গিয়েছি, সেখানকার মানুষের দুঃখ-দুর্দশা দেখে চোখের অশ্রু নিবারণ করা কঠিন ছিল। এত ক্ষতি কীভাবে কাটিয়ে উঠবে বন্যাদুর্গত এলাকার ভাই-বোনেরা। আল্লাহ এক ভাইকে বিপদে ফেলে যেমন পরীক্ষা নেন, তেমনি তার বিপদে অপর ভাই এগিয়ে আসে কিনা সেটারও পরীক্ষা নেন।

জামায়াতে ইসলামী সবচেয়ে মজলুম সংগঠন। সারা দেশে জামায়াতে ইসলামীর ১৩ লাখ নেতা-কর্মীদের বিরুদ্ধে সাড়ে ১২ হাজার মিথ্যা সাজানো মামলা দেয়া হয়েছে। এরপরও আমরা থেমে নেই। আমরা আমাদের নির্যাতিত-নিপীড়িত ভাইদের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। কেউ আমাদের আটকে রাখতে পারবেনা।”

বুধবার (২৯ জুন) হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৬নং কুশি ইউনিয়নের নমৌজা ইত্তেফাকিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে বন্যার্তদের মাঝে ফুডপ্যাক উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জনাব নূরুল ইসলাম বুলবুল ও সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম ।

এ সময় আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আমীর মাস্টার আব্দুর রহমান, জেলা নায়েবে আমীর মাওলানা মুখলিছুর রহমান, সেক্রেটারী কাজী মহসিন আহমাদ, সহকারী সেক্রেটারি ও শানখলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট নজরুল ইসলাম, সহকারী সেক্রেটারি ও জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি জনাব আব্দুর রউফ বাহার, জেলা কর্মপরিষদ সদস্য ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, নবীগঞ্জ উপজেলা আমীর জনাব ইসমাইল হোসেন জসীম, উপজেলা ভারপ্রাপ্ত সেক্রেটারি জনাব আশরাফুল ইসলাম, ছাত্রশিবিরের হবিগঞ্জ জেলা সভাপতি ও সেক্রেটারিসহ স্থানীয় নেতৃবৃন্দ। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *