বৃহস্পতিবার ২০, জানুয়ারী ২০২২
EN

বিপিএল: প্লেয়ার্স ড্রাফট সোমবার

অবশেষে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তথ্যমতে আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে এবারের আসর।

অবশেষে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তথ্যমতে আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে এবারের আসর।

আগামী সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে খেলোয়াড় নিলাম পর্ব।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমে বলেছেন, “বিপিএল ২০২২ যেটা আমরা পরিকল্পনা করেছি ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ের মধ্যে আমরা বিপিএলে আয়োজনের চেষ্টা করছি। এভাবেই আমাদের প্রোগ্রাম করা হয়েছে।

আগামীকাল এই ইভেন্টের যে প্লেয়ার্স ড্রাফট ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হবে। ১২টার সময় শুরু হবে। এভাবেই আমাদের পরিকল্পনা রয়েছে।”

এবারের খেলোয়াড় নিলামে থাকছে চারশ’র বেশি বিদেশি খেলোয়াড়ের নাম রয়েছে বলে জানিয়েছেন নিজাম উদ্দিন, “আন্তর্জাতিক ক্রিকেটার রয়েছে ৪০০ এর উপরে।

বিভিন্ন দেশের ক্রিকেটাররা রেজিস্ট্রেশন করেছে। তারা অনলাইন রেজিস্ট্রেশন করেছে। তারা তাদের এজেন্ট ও এজেন্সির মাধ্যমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করেছে।”

গুঞ্জন রয়েছে বিপিএল ও পাকিস্তান সুপার লিগ প্রায় একই সময়ে হয়ে যাওয়ায় তারকা খেলোয়াড় পাচ্ছে না বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।

এ নিয়ে বিসিবি প্রধান নির্বাহী বলেছেন, “কিছু (হাই প্রোফাইল ক্রিকেটার) তো পাওয়া যাচ্ছেই। ড্রাফটের বাইরে যারা আছেন তারা তো সরাসরি করে নিচ্ছেন। হয়তো শীঘ্রই আপনারা নামগুলো দ্রুত জেনে যাবেন।”

এবারের বিপিএলে দল গঠনে পরিবর্তন এসেছে কিছুটা। গত আসরগুলোতে একাদশে বিদেশি খেলোয়াড় নেয়া হতো চারজন। এবার সেটি নামিয়ে আনা হয়েছে তিন জনে।

যদিও প্রতিটি দল সর্বোচ্চ আটজন বিদেশি খেলোয়াড় নিতে পারবে। সেক্ষেত্রে ড্রাফটের বাইরে তিনজন খেলোয়াড় নিতে পারবে।

আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের। ১৮ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে আসরের। এবারও ৬টি দল নিয়ে অনুষ্ঠিত হবে বিপিএল। তিন ভেন্যু ঢাকা চট্টগ্রাম ও সিলেটে অনুষ্ঠিত হবে মোট ৩৪টি ম্যাচ।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *