বুধবার ১৯, জানুয়ারী ২০২২
EN

‘ব্রাজিলিয়ান রোনাল্ডো করোনায় আক্রান্ত’

বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান তারকা রোনাল্ডো করেনা পজিটিভ হয়েছেন। এ কারণে নিজের প্রথম ক্লাব ক্রুজেইরোর ১০১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে পারেননি রোনাল্ডো।

বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান তারকা রোনাল্ডো করেনা পজিটিভ হয়েছেন। এ কারণে নিজের প্রথম ক্লাব ক্রুজেইরোর ১০১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে পারেননি রোনাল্ডো। এমন তথ্য ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

গত মাসে ক্রুজেইরো ক্লাবটিকে কিনে নিয়েছেন রোনাল্ডো। ক্লাবটির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘৪৫ বছর বয়সী এই স্ট্রাইকার সুস্থ আছেন, তার শরীরে করোনার মৃদু উপস্বর্গ রয়েছে। মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী তিনি আপাতত আইসোলেশনে আছেন।’

২০০২ বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের সদস্য রোনাল্ডো তিনবার ফিফার বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন। সম্প্রতি ব্রাজিলিয়ান লিগে ধুকতে থাকা ক্রুজেইরো গত ১৮ ডিসেম্বর কিনে নেবার ঘোষণা দেন রোনাল্ডো। এই ক্লাবের হয়ে মাত্র ১৬ বছর বয়সে ১৯৯৩ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন এই ব্রাজিলিয়ান সাবেক তারকা ফরোয়ার্ড।

বেলো-হরাইজন্টের ক্লাবটির হয়ে রোনাল্ডো ৫৮ ম্যাচে ৫৬ গোল করেছেন। এরপর তিনি ইউরোপে পাড়ি জমান। বর্ণাঢ্য ক্যারিয়ারে খেলেছেন পিএসভি আইনদোভেন, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও এসি মিলানে। ১৯৯৭ ও ২০০২ সালে জিতেছেন ব্যালন ডি’অর শিরোপা।

১৯৯৪ সালের বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলেরও সদস্য ছিলেন তিনি। ২০০২ সালে সেলেসাওরা যখন বিশ্বকাপের শিরোপা জিতে তখন রোনাল্ডো সাত ম্যাচে ৮ গোল করেছিলেন। সাও পাওলোর ক্লাব করিন্থিয়ান্সের হয়ে ২০১১ সালে তিনি ফুটবলকে বিদায় জানান।

আর্থিক দিক থেকে দারুন ক্ষতিগ্রস্থ ক্রুজেইরো গত বছর সিরি-বি মৌসুমে ১৪ তম স্থানে থেকে লিগ শেষ করেছিল। ক্লাবের বড় একটি শেয়ার কিনতে রোনাল্ডো ৭২ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছেন করেছেন বলে গ্লোবস্পোর্টি.কম দাবী জানিয়েছে। ব্রাজিলিয়ান ক্লাব ছাড়াও গত মৌসুমে লা লিগা থেকে রেলিগেটেড হওয়া স্প্যানিশ ক্লাব রিয়াল ভায়াদোলিদেরও একাংশের শেয়ার মালিক রোনাল্ডো। সূত্র : বাসস।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *