মঙ্গলবার ৩০, নভেম্বর ২০২১
EN

বিরোধীদল নিয়ন্ত্রণে ব্যস্ত সরকার দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণে ব্যর্থ: ড. মাসুদ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বিরোধীদল-মত নিয়ন্ত্রণে ব্যস্ত বর্তমান সরকার দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। চলমান করোনা পরিস্থিতির মধ্যে সাধারণ মানুষের আয় এমনিতেই অনেক কমে গেছে। এর উপর সরকারের ব্যর্থতায় দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীনভাবে, অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে।

রোববার (৩১ অক্টোবর) নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ সময় কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল রাজধানীর যাত্রাবাড়ী থেকে শুরু হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণের পর এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিনের পরিচালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে মুহা. দেলাওয়ার হোসেন ও আবদুল জব্বার, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আবুল খায়ের, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আবু নোমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদ হোসাইন, ঢাকা কলেজ সভাপতি শফিউল আলম, জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানার আমির-সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বিরোধীদল-মত নিয়ন্ত্রণে ব্যস্ত বর্তমান সরকার দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। চলমান করোনা পরিস্থিতির মধ্যে সাধারণ মানুষের আয় এমনিতেই অনেক কমে গেছে। এর উপর সরকারের ব্যর্থতায় দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীনভাবে, অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে। আমরা বলতে চাই বর্তমান অনির্বাচিত, ভোটারবিহীন, মধ্যরাতে ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত অগণতান্ত্রিক সরকার। তারা শুধুমাত্র বিরোধীদল-মত নিয়ন্ত্রণে ব্যস্ত। দেশে যখন সরকারের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করার কথা, দেশের মানুষের ভাগ্য নিয়ন্ত্রণে যখন দ্রব্যমূল্য স্বাভাবিক রাখার কথা, মানুষের খোঁজখবর রাখার কথা, তার পরিবর্তে তারা বিরোধী দল নিয়ন্ত্রণে, ইসলামপন্থীদেরকে নিয়ন্ত্রণে, আলেম ওলামাদের গ্রেফতার করে তাদের কণ্ঠরোধ করার জন্য অতিমাত্রায় ব্যস্ত থাকে। এজন্য তারা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সময় দিতে পারছে না।

ড. মাসুদ আরো বলেন, ‘আমরা বলতে চাই জনগণের এই ভাগ্য নিয়ে টালবাহানা বন্ধ করুন। দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদের এই পথ ধরেই জনগণ আপনাদেরকে পতন ঘটাতে বাধ্য হবে। সুতরাং সময় থাকতে দেশের খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে দ্রব্যমূল্য স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনুন। না হয় ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করুন। আলেম ওলামাদেরকে গ্রেফতার করে, নিয়ন্ত্রণ করে, দেশে ইসলামপন্থীদেরকে নিয়ন্ত্রণ করতে গিয়ে দেশের মানুষের কথা ভুলে যাবেন না। মানুষ রাস্তায় নেমে আসতে বাধ্য হবে। আমরা সরকারের কাছে দেশের মানুষের কথা চিন্তা করে দ্রব্য মূল্য স্বাভাবিক রাখার জোর দাবি জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *