সোমবার ৬, ফেব্রুয়ারি ২০২৩
EN

বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার

কাতার চিকিৎসা, আতিথেয়তা, ড্রাইভিং ও আইটি খাতে বাংলাদেশ থেকে দক্ষ-আধা দক্ষ কর্মী নিতে চায়।

রোববার (২১ আগস্ট) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে এক বৈঠকে কাতারের শ্রমমন্ত্রী ড. আলী বিন সাঈদ বিন আল সামিক আল মারি এ কথা বলেন।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে কাতারের শ্রমমন্ত্রী ড. আলী বিন সাঈদ বিন আল সামিক আল মারি বৈঠক করেন।

বৈঠকে কাতারের শ্রমমন্ত্রী কাতারে বসবাসরত বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

তিনি বাংলাদেশের পাশাপাশি কাতারের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশি প্রবাসীদের ভূমিকার প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন অভ্যন্তরীণ ও বিদেশে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দক্ষতা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের গৃহীত উদ্যোগ সম্পর্কে তাকে অবহিত করেন।

তিনি বাংলাদেশে এলএনজি সরবরাহে কাতার সরকারের সহযোগিতার প্রশংসা করেন। পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান, ফিলিস্তিন, চাদ ও সুদানে মধ্যস্থতার জন্য কাতারের ভূমিকার প্রশংসা করেন। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানে কাতার সরকারের রাজনৈতিক ও অর্থনৈতিক সহায়তার অনুরোধ জানান।

কাতারের শ্রমমন্ত্রী কোভিড মহামারি সত্ত্বেও বাংলাদেশের স্থিতিশীল উন্নয়নের প্রশংসা করেন। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ তুলে ধরেন।

বিশেষ করে অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের জন্য অনুরোধ করেন। কাতারের শ্রমমন্ত্রী বলেন, কাতার বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সক্রিয়ভাবে অনুসন্ধান করবে।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *