শুক্রবার ১২, অগাস্ট ২০২২
EN

বিশ্বে আরও ৫ হাজারের বেশি মানুষের মৃত্যু

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৬৪১ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ১১০ জন।

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৬৪১ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ১১০ জন।

আজ রোববার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৫২৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৬৪ হাজার ৪৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন ৪৯২ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৭৪ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ২২২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ১২৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২০৬ জন এবং মারা গেছেন ৪৩৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৩৮ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ২২৮ জন, পোল্যান্ডে ৫০২ জন, ফিলিপাইনে ২৪৩ জন এবং ভিয়েতনামে ২০৩ জন মারা গেছেন।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *