বৃহস্পতিবার ২৬, মে ২০২২
EN

বিশ্বে একদিনে আরও ১০ হাজারের বেশি মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ হাজার ৩২৪ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ হাজার ৩২৪ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে।

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জনে।

এদিকে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ৬৭ হাজার ২০৩ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৯ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ১৭৪ জন।

শনিবার (২৯ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

একদিনে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২ হাজার ৭৩২ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩০০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৪০২ জন আক্রান্ত এবং ৯ লাখ ৫ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৭৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৮ হাজার ৪০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৯ হাজার ৪৪৩ জন।

ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ২৩৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৫০ লাখ ৪০ হাজার ১৬১ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৯৪৮ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬২ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৪২ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ৮ লাখ ৫৪ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯৩ হাজার ২১৮ জন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৫০৩৬ জন এবং মারা গেছেন ২৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ২২৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ২৬৩ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ২৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৩১৭ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৭৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪ হাজার ৮০৩ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ১৫০ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ২৮ হাজার ৪৪৬ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৩৭৮ জন, আর্জেন্টিনায় ৩০৫ জন, কলম্বিয়ায় ২৬৮ জন, পোল্যান্ডে ২৭১ জন, জার্মানিতে ১৭৯ জন, কানাডায় ১৪০ জন, স্পেনে ১৯৯ জন, তুরস্কে ২১০ জন, দক্ষিণ আফ্রিকায় ১৩৩ জন, ইউক্রেনে ১৪৪ জন, ভিয়েতনামে ১৪১ জন, গ্রিসে ১১২ জনের মৃত্যু হয়েছে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *