শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যু কিছুটা বেড়েছে

গতকালের তুলনায় আজ বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যু কিছুটা বেড়েছে। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী

গতকালের তুলনায় আজ বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যু কিছুটা বেড়েছে। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরো ৪ হাজার ৯৫০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৮৮৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫৬৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ২১ হাজার ৪৬৮ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ১২ লাখ ৮৩ হাজার ১১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮০ লাখ ২ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩১২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ৫৩৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৬৫৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৫৭ হাজার ৯৬৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১১ হাজার ৩১৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৫ লাখ ৬০ হাজার ৬৬৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪২ হাজার ৮৯৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ লাখ ৭০ হাজার ৬৭৪ জন। মারা গেছেন ২ লাখ ৫৫ হাজার ৩৮৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *