সোমবার ৪, জুলাই ২০২২
EN

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১১ হাজার ৯৫২ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮২ জনের।

বুধবার (২২ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৫৬ লাখ ৫৩ হাজার ৫১৫ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৩ হাজার ৩৫৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১১৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৪০৪ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৫ জনের। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৭৪ জন এবং শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৩৯৮ জনের। ইতালিতে আক্রান্ত ৬২ হাজার ৭০৪ জন এবং মৃত ৬২ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৫০০ জন এবং মৃত্যু ৬০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৯৫ হাজার ২১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের। ব্রাজিলে মৃত ২১৯ জন এবং আক্রান্ত ৬৮ হাজার ১০২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৮ জন এবং আক্রান্ত ৩১ হাজার ৫৬৯ জন।

গত ২৪ ঘণ্টায় কানাডায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭১৪ জন এবং ২১ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২০৭ জন এবং মৃত্যু ১৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *