বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

বিশ্বে করোনায় আরও ১০৬২ জনের মৃত্যু

বিশ্বব্যাপী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৬২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় চার শ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৭৮৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় ৬৭ হাজার।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫৩৫ জন এবং মারা গেছেন ৩০৭ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪১২ জন এবং মারা গেছেন ২২২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ১০ জন। ব্রাজিলে মারা গেছেন ১৭৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৪৭২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ৪২ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ জনের। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৮৭ জন এবং মারা গেছেন ৩৬ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ২৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৭৬৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৪৯ হাজার ৪৬৫ জনের।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *