মঙ্গলবার ৪, অক্টোবর ২০২২
EN

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে, সংক্রমণ কমেছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৫১ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় দেড় হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১০৮ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দেড় শ’ জন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৮৪ লাখ ৫৭ হাজার ৩৬৬ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৩৫ হাজার ১১২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩১৬ জনের এবং শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৬৫২ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭ হাজার ৩৩৫ জন এবং মৃত ৮৭ জন। ইতালিতে আক্রান্ত ২১ হাজার ১৮৮ জন এবং মৃত্যু ৪৬ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৬ হাজার ৯০২ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের। জাপানে মৃত ১২৪ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ৫১০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৩৩ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ২৫০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের। একই সময়ে হাঙ্গেরিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০৭ জন এবং ৪৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ২৩১ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ জনের।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *