রবিবার ২৩, জানুয়ারী ২০২২
EN

ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯

ত্রিদলীয় টুর্নামেন্টে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দলকে ১৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবা টাইগাররা।

ভারতের পাইপলাইনে এতোই খেলোয়াড় আছে, দুটো অনূর্ধ্ব-১৯ দল বানিয়ে ফেলতে সমস্যায় পড়তে হয় না এই ক্রিকেট পরাশক্তিকে। যা করতে গিয়ে হিমশিম খায় অন্যান্য দেশগুলো।

অথচ দুটো দল নিয়েও নিজেদের মাঠে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সামনে পেরে উঠল না তারা। ত্রিদলীয় টুর্নামেন্টে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

u-19.jpg

ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দলকে ১৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবা টাইগাররা। 

আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) কলকাতায় ইডেন গার্ডেনসে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিং বিপর্যয়ের কারণে ১১৫ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে যুবারা।

তবে অষ্টম উইকেটে ৯৪ রানের জুটিতে লড়াকু পুঁজি এনে দেন আইচ মোল্লা ও আশিকুর জামান। ৫৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৫০ রান করে আউট হন আশিকুর।

অন্যদিকে আইচ ফিরে যান সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে। ৯১ বলে ১০ চার ও ২ ছয়ে ৯৩ রানের দারুণ এক ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

২৩৫ রানের জবাব দিতে গিয়ে শুরু থেকেই মুড়ি মুড়কির মতো উইকেট বিলাতে থাকে ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। দুই অঙ্ক অতিক্রম করেন মাত্র দুই ব্যাটসম্যান, আর বাকি ফিরে যান এক অঙ্কের ঘর থেকেই।

যার ফলে মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। বাংলাদেশের হয়ে নাইমুর রহমান নয়ন  ৪ টি এবং মেহেরব হাসান ও আশিকুর নেন ২টি করে উইকেট।

অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ফাইনাল-সেরার পুরস্কার উঠে আশিকুরের হাতে। 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

৪১.৪ ওভার ২৩৪/১০ (আইচ ৯৩, আশিকুর ৫০, নাবিল ২৮; ধানুশ ৩/৬২, রবি ২/৪৪)।


ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল:

২১.৩ ওভার ৫৩/১০ (উদয় ২৬, তাম্বে ১১; নয়ন ৪/১৬, আশিকুর ২/৮, মেহরব ২/৭, সাকিব ১/৪)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৮১ রানে জয়ী।

ম্যাচ সেরা: আশিকুর জামান।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *