মঙ্গলবার ৭, ডিসেম্বর ২০২১
EN

ভর্তি পরীক্ষার্থীদের জন্য ঢাবি ছাত্রলীগের ১২ কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের স্নাতক ভর্তি পরীক্ষার্থীদের জন্য ১২ দফা কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের স্নাতক ভর্তি পরীক্ষার্থীদের জন্য ১২ দফা কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ বৃহস্পতিবার দুপুরে মধুর ক্যান্টিনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির কথা জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

সংবাদ সম্মেলনে বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে পরীক্ষার্থীদের সাহয্যার্থে তথ্যকেন্দ্র স্থাপন এবং তথ্য প্রদান, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে স্বাস্থ্যবিধি সচেতনতা প্রচার ও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং পরীক্ষাকেন্দ্র পরিচিতি ও পরীক্ষার্থীদের পৌঁছে দেয়ার জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে ছাত্রলীগের কর্মীরা। দূর থেকে আগত শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধার জন্য থাকবে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ নামের পরিবহন ব্যবস্থা। কলম ও পরীক্ষা সংশ্লিষ্ট প্রয়োজনীয় আনুষাঙ্গিক বিতরণ এবং সুপেয় পানির ব্যবস্থা করবে তারা।

এছাড়াও পরীক্ষার হলে নেয়ার অনুপযোগী শিক্ষার্থীদের ব্যবহৃত জিনিসপত্র নিরাপদে রাখা ও তাদের পুনরায় বুঝিয়ে দেয়ার ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ, অভিভাবকদের বিশ্রাম ও তাৎক্ষণিক চিকিৎসা প্রদানের জন্য মেডিক্যাল ক্যাম্প এবং একইসাথে বাকি সাতটি বিভাগের কেন্দ্রগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যারা কর্মী থাকবেন তারা সেখানে নিজ নিজ এলাকায় পরীক্ষার্থীদের সাহায্য করবেন বলেও সাংবাদিকদের জানান ছাত্রলীগ সভাপতি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন হল শাখার নেতারা।

উল্লেখ্য, শুক্রবার (১ অক্টোবর) সকাল ১১টা থেকে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের সেশনের ভর্তি পরীক্ষা শুরু হবে।

এবিএস

 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *