শুক্রবার ১, জুলাই ২০২২
EN

মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ (০৪ মার্চ) বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাশিমপুর কারাগার (পার্ট-২) থেকে প্রায় ১০ মাস পর মুক্তি পান তিনি। গতকাল তার জামিন আবেদন মঞ্জুর করে আদালত।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

আজ (০৪ মার্চ) বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাশিমপুর কারাগার (পার্ট-২) থেকে প্রায় ১০ মাস পর মুক্তি পান তিনি। গতকাল তার জামিন আবেদন মঞ্জুর করে আদালত।

কাশিমপুর কারাগার-২-এর জেল সুপার আবদুল জলিল কিশোরকে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জামিনের কাগজপত্র যাচাই-বাছাই করে আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।

কারাগার থেকে মুক্তির সময় কার্টুনিস্ট কিশোরকে গ্রহণ করতে কারাফটকে আসেন তার স্বজনেরা। এসময় তিনি বা তার পরিবারের কেউ সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি।

এরআগে বুধবার (০৩ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কার্টুনিস্ট কিশোরের জামিনের আদেশ দেন।

কিশোর গ্রেফতার হওযার মামলাতেই গ্রেফতার হয়ে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে লেখক মুশতাক আহমেদ গত ২৫ ফেব্রুয়ারি রাতে মারা যান। আহমেদ কবির কিশোরের পাশাপাশি মুশতাক আহমেদের জন্যও আদালতে একাধিকবার জামিন চাওয়া হয়েছিল।

‘সরকারবিরোধী প্রচার ও গুজব ছড়ানোর’ অভিযোগে গত বছর ৫ মে র‌্যাবের ওয়ারেন্ট অফিসার আবু বকর সিদ্দিক বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। আগের দিন রাতে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে গ্রেফতার করে র‌্যাব।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *