মঙ্গলবার ১৬, অগাস্ট ২০২২
EN

মিনিস্টার ফ্রিজ কারখানায় আগুন: শত কোটি টাকার ক্ষতি

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান গ্রুপের মিনিস্টার ফ্রিজ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ। প্রাথমিকভাবে তাদেরধারনা অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে। আজ (১৪ সেপ্টেম্বর) শনিবার এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন কারখানার চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ।

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান গ্রুপের মিনিস্টার ফ্রিজ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ।  প্রাথমিকভাবে তাদেরধারনা অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে।

আজ (১৪ সেপ্টেম্বর) শনিবার এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন কারখানার চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ।  গতকাল সকালে কারখানাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।  

কারখানার চেয়ারম্যান বলেন, এই আগুনে কারখানার বিপুল পরিমাণ টেলিভিশন হোম অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন মালামাল পুড়ে ১০০ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, অগ্নি নিরাপত্তাসহ আগুন নেভানোর সকল সরঞ্জাম কারখানায় বিদ্যমান ছিলো। যেহেতু এই প্রতিষ্ঠানের সকল মালামাল প্লাস্টিক জাতীয়, সে কারণে অগ্নিনির্বাপণ সরঞ্জাম থাকা সত্ত্বেও আগুন ব্যাপক আকার ধারণ করে। এতে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান বলেন, প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে।

এম এ রাজ্জাক খান বলেন, আমি এই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা কামনা করছি। যেহেতু কারখানাটি বীমা করা আছে, তাই আমি মনে করি আমরা আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হবো। কারখানা পর্যবেক্ষণ সুবিধার্থে ৩ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কারখানার পরিচালক (অর্থ) মুজিবুর রহমান, পরিচালক অপারেশন গোলাম মোস্তফা খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ধীরাশ্রম এলাকায় মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানার আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ৬ ঘণ্টা চেষ্টা চালিয়ে শুক্রবার দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

এমবি  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *