বৃহস্পতিবার ২৭, জানুয়ারী ২০২২
EN

মার্কিন ঘাঁটিতে ১০ বার রকেট হামলা

পূর্ব সিরিয়ার মায়াদিন অঞ্চল থেকে দেশটির এক মার্কিন ঘাঁটিতে ১০ বার রকেট হামলা করা হয়েছে । বুধবার পূর্ব সিরিয়ার দেইর ইজ-জোর প্রদেশের আল-ওমর (জ্বালানি) তেলক্ষেত্রের কাছে অবস্থিত মার্কিন ঘাঁটিতে এ হামলা করা হয়।

পূর্ব সিরিয়ার মায়াদিন অঞ্চল থেকে দেশটির এক মার্কিন ঘাঁটিতে ১০ বার রকেট হামলা করা হয়েছে । বুধবার পূর্ব সিরিয়ার দেইর ইজ-জোর প্রদেশের আল-ওমর (জ্বালানি) তেলক্ষেত্রের কাছে অবস্থিত মার্কিন ঘাঁটিতে এ হামলা করা হয়। তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির প্রতিবেদন থেকে এমন সংবাদ পাওয়া গেছে।

এ রকেটগুলো আল-ওমর (জ্বালানি) তেলক্ষেত্রের পাশে অবস্থিত এক ঊষর প্রান্তরে গিয়ে পড়ে। এ কারণে এ রকেট হামলায় কোনো ক্ষয়-ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, সকালে মায়াদিন অঞ্চল থেকে এ মিসাইলগুলো (রকেট) নিক্ষেপ করা হয়। এর আগে মায়াদিন অঞ্চলে মার্কিন গোলন্দাজ বাহিনীর হামলার প্রতিশোধ হিসেবে এ হামলা করা হয়।

এ পূর্ব সিরিয়ার মায়াদিন অঞ্চল হলো ইরানি সমর্থনপুষ্ট বিভিন্ন সশস্ত্র সংগঠনের ঘাঁটি।

মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক জোট পূর্ব সিরিয়ায় স্বল্প পাল্লার রকেট হামলা করে। এ বিষয়ে যুক্তরাষ্ট্রের বক্তব্য, মার্কিন সেনারা যে ঘাঁটিতে অবস্থান করছেন, তার জন্য ওই এলাকাটি হুমকি স্বরূপ।

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক জোট আরো বলেছে, রকেটগুলোর মাধ্যমে ওই এলাকায় (ইরানি সমর্থনপুষ্ট বিভিন্ন সশস্ত্র সংগঠনের ঘাঁটিতে) হামলা করা হয়েছে। ওই এলাকাটি ছিল নিরাপদ অঞ্চলের জন্য হুমকি স্বরূপ। নিজেদের আত্মরক্ষার জন্য আমরা ওই এলাকা ধ্বংস করেছি। সূত্র : মিডল ইস্ট মনিটর।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *