রবিবার ২৭, নভেম্বর ২০২২
EN

মিল্কি হত্যা মামলা পুনঃতদন্তের নির্দেশ

যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী হত্যা মামলা নতুন করে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভূইয়া এ আদেশ দেন। এর আগে মামলার অভিযোগপত্রে বাদীর করা নারাজি আবেদনের ওপর শুনানি হয়

যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী হত্যা মামলা নতুন করে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভূইয়া এ আদেশ দেন। এর আগে মামলার অভিযোগপত্রে বাদীর করা নারাজি আবেদনের ওপর শুনানি হয়।

বাদীপক্ষের আইনজীবী আব্দুল্লাহ মনসুর রিপন জানান, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এএসপির নিচে নন- এমন পদমর্যাদার কর্মকর্তার মাধ্যমে মামলা পুনরায় তদন্ত করে আগামী ১০ই আগস্টের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বিচারক।

হত্যা মামলার মূল সাত আসামিকে বাদ দেয়া হয়েছে-এমন দাবি তুলে র‌্যাবের দেয়া অভিযোগপত্রের বিরুদ্ধে গত ৬ জুন আইনজীবীর মাধ্যমে নারাজি আবেদন দেন মেজর রাশেদ। তিনি মিল্কির ভাই। মামলার আসামি জাহিদুল ইসলাম টিপু, ওয়াহিদুল আলম আরিফ, আহকাম উল্লাহ, আমিনুল এহসান বাবু ওরফে টমেটো বাবু ওরফে ডিশ বাবু, মাহবুবুল হক হিরক, এনামুল হক ও মাসুম উদ্দিন আহমেদের বিষয়ে সিআইডির মাধ্যমে অতিরিক্ত তদন্ত করে তাদের নাম অভিযোগপত্রে যুক্ত করার আবেদন করেন বাদী।

গত বছর ২৯শে জুলাই গুলশানে শপার্স ওয়ার্ল্ড এর সামনে খুন হন রিয়াজুল হক খান মিল্কী। মাথায় পিস্তল ঠেকিয়ে তাকে গুলি করা হয়। ওই বিপণিবিতানের ক্লোজড সার্কিট ক্যামেরায় ধারণ করা ভিডিওচিত্র দেখে ‘মূল’ হত্যাকারী হিসেবে যুবলীগ নেতা এইচ এম জাহিদ সিদ্দিক তারেককে চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারের পর তারেক র‌্যাবের কথিত ক্রসফায়ারে মারা যান। মিল্কি হত্যা মামলায় মামলা দায়ের করেন নিহতের ভাই মেজর রাশেদ।

ঢাকা, ১৭ জুন (টাইমনিউজবিডি.কম) // জেএ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *