বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

মোংলায় সারবোঝাই লাইটার জাহাজডুবি, উদ্ধার ৮

মোংলা বন্দরের বহিনোঙ্গর এলাকায় সার বোঝাই এমভি শাহাজালাল এক্সপ্রেস নামের একটি লাইটার জাহাজ ডুবে গেছে। এ সময় জাহাজের ৮ কর্মচারী সাঁতরে পাশের জাহাজে উঠতে সক্ষম হয়।

জানা যায়,বন্দরের হাড়বাড়িয়া-৯ এ অবস্থানরত লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজ এমভি ভীটা অলিম্পিক (MV. VITA OLYMPIC) জাহাজ থেকে সার বোঝাই করে এমভি শাহাজালাল এক্সপ্রেস লাইটার জাহাজ। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে পণ্য খালাসের জন্য যশোরের নোয়াপাড়া উদ্দেশে রওনা দেয়।

মোংলা বন্দরের বহিনোঙ্গর হাড়বাড়িয়া-৮ এলাকায় পৌঁছলে লাইটারের প্রোপেলারসেভ ভেঙে ইঞ্জিন রুমে পানি ঢুকতে থাকে। এ সময় লাইটারের ৮ কর্মচারী পাশে থাকা অন্য জাহাজে সাঁতরে আশ্রয় নেয়। কিছুক্ষণের মধ্যে লাইটারটি ডুবে যায়। খবর পেয়ে রাতে উদ্ধার অভিযান শুরু করে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ জানান, লাইটার জাহাজ ডুবির ঘটনা তদন্তে বুধবার বন্দরের হারবার বিভাগ ওই এলাকা পরিদর্শন করবে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না বলে তিনি জানান।

এমভি ভিটা অলম্পিক বাণিজ্যিক জাহাজটি ২১ জানুয়ারি ৩১ হাজার ৪৫৯ মেট্রিক টন মিউরেট অব পটাশ সার নিয়ে মোংলা বন্দরের বহিনোঙ্গর সুন্দরিকোঠায় আসে। মঙ্গলবার ওই জাহাজটি বন্দরের বহিনোঙ্গর হাড়বাড়িয়া-৯ এ স্থানান্তর করা হয়।

এইচএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *