সোমবার ৪, জুলাই ২০২২
EN

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য ভার্জিনিয়ার লোগান কাউন্টিতে এ ঘটনা ঘটে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) একটি বিবৃতিতে বলা হয়, বেল ইউএইচ-ওয়ানবি হেলিকপ্টারটি বিকেল ৫টার দিকে বিধ্বস্ত হয়।

লোগান কাউন্টি অফিস অব ইমার্জেন্সি ম্যানেজমেন্টের ডেপুটি ডিরেক্টর সোনিয়া পোর্টার সিএনএনকে বলেন, হেইউ নামে পরিচিত হেলিকপ্টারটি একটি গ্রামের সড়কে বিধ্বস্ত হয়েছে।

লোগান ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথরিটি অপারেশনের প্রধান রে ব্রায়ান্ট বলেন, ভিয়েতনাম যুদ্ধের সময়কার হেলিকপ্টারটি লোগান কাউন্টি বিমানবন্দরের বাইরে ছিল এবং পর্যটকদের জন্য ব্যবহার করা হচ্ছিল।

ব্রায়ান্ট বলেন, দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে হেলিকপ্টারটিতে আগুন জ্বলতে দেখেন এবং তারা পরে আগুন নিভিয়ে ফেলেন।

দুর্ঘটনার পর মালিকদের মধ্যে একজন ঘটনাস্থলে উপস্থিত হন বলে জানান তিনি।

দুর্ঘটনাস্থল থেকে প্রায় এক মাইল দূরে বসবাসকারী ববি চাইল্ডস ৯১১ জরুরি সহায়তা চেয়ে কল করেন। তিনি ঘটনাস্থলে ছুটে গিয়ে দেখেন হেলিকপ্টারটির আগুন নিয়ন্ত্রণের বাইরে যেতে শুরু করেছে। একজনকে হেলিকপ্টারটিতে আটকা থাকতে দেখেন।

তিনি বলেন, আমি যত দ্রুত যেতে পারি দৌড়ে হেলিকপ্টারটির কাছে পৌঁছাই। কিন্তু আগুন অত্যন্ত তীব্র ছিল এবং ওই লোকটি সেখান থেকে বের হতে পারেনি।

বুধবার রাতে একটি টুইট বার্তায় গভর্নর জিম জাস্টিস বলেন, আমি এই মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য প্রার্থনা করছি।

লোগান কাউন্টি কেনটাকি সীমান্তের কাছে অবস্থিত। এফএএ এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড দুর্ঘটনার যৌথভাবে তদন্ত করবে। তথ্যসূত্র : সিএনএন।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *