মঙ্গলবার ৯, অগাস্ট ২০২২
EN

যেসব মানুষ মানবেতর জীবনযাপন করছে আমরা তাদের পুনর্বাসন করতে চাই : বুলবুল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, যেসব মানুষ মানবেতর জীবনযাপন করছে আমরা তাদের পুনর্বাসন করতে চাই।

বৃহস্পতিবার রাজধানীর পল্টন এলাকায় অসুস্থ, পঙ্গু ও অসহায় মানুষের মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদানকালে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসের শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন ও মুহা. দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি কামাল হোসাইন, পল্টন উত্তর থানা আমির শাহীন আহমদ খান প্রমুখ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী তার প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্তমানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনের চার দফা কর্মসূচির অন্যতম একটি দফা সমাজকল্যাণ বা মানবসেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করা। এরই ধারাবাহিকতায় অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী আর্থিক সহায়তাসহ বিভিন্ন প্রকার সেবা প্রদান করে যাচ্ছি। সমাজের অবহেলিত যেসব মানুষ মানবেতর জীবনযাপন করছে আমরা তাদের পুনর্বাসনের জন্য পাশে দাঁড়াতে চাই। অবহেলিত এ সকল মানুষ আমাদের দেশেরই নাগরিক। তাদের কল্যাণে পাশে থাকাটাও আমাদের নৈতিক দায়িত্ব। স্বাস্থ্যসেবা খাতে জামায়াত দেশজুড়ে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। বর্তমানে শুধু ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতই ৮টি অ্যাম্বুলেন্স দিয়ে মানুষের মাঝে স্বল্পমূল্যে ও ফ্রি এম্বুলেন্স সেবা প্রদান করে যাচ্ছে। আমরা করোনাকালীন সময়েও মানুষের পাশে থেকে সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন সরবরাহসহ চিকিৎসা সেবা প্রদান করেছি। যখন বাংলাদেশসহ গোটা দুনিয়া আতঙ্কগ্রস্ত ছিলো সেই কঠিন সময়ে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমরা সাহসিকতার সাথে মানুষের পাশে থেকে ডাক্তারের পরামর্শ ও যাবতীয় সেবা প্রদান করেছি, আলহামদুলিল্লাহ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, একটি দায়িত্বশীল সংগঠন হিসেবে মানবতার সেবায় সবখানেই জামায়াতের কর্মীরা ছুটে যাচ্ছে। দেশে বিপদ মুসিবতে মানুষের যখন যা প্রয়োজন তা পৌঁছিয়ে দিয়ে জামায়াত প্রকৃত অর্থে মানবতার কল্যাণে ভূমিকা রাখছে। আমরা বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়াবার জন্য সব সময়ে প্রস্তুত থাকি। সম্প্রতি সময়ে সোসাল মিডিয়ার কল্যাণে দেশের মানুষ দেখেছে, দেশের মধ্যে যেকোনো প্রকৃতিক দুর্যোগ, অগ্নিকাণ্ড, সড়ক দুর্ঘটনা, বন্যাসহ বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে গিয়ে আমিরে জামায়াতসহ জামায়াত কর্মীরা বলিষ্ঠ ভূমিকা পালন করছে। আমরা বেকার ও শ্রমজীবী মানুষের জন্য আত্মকর্মসংস্থানের জন্য ব্যবস্থা করে যাচ্ছি। যাতে করে এসব মানুষ সাবলম্বী হয়ে সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়। মূলত আমরা আল্লাহর সন্তুষ্টির জন্য, মানুষের প্রয়োজন পূরণে কাজ করে যাচ্ছি। আমরা একমাত্র তার সাহায্য চাই এবং তার রহমত-বরকত ও কল্যাণের প্রত্যাশা করি। আমরা বিশ্বাস করি এদেশের জনগণ জামায়াতে ইসলামীর কল্যাণকর কাজে সার্বিক সহযোগিতা ও সমর্থন প্রদানের মাধ্যমে বাংলাদেশকে একটি কল্যাণরাষ্ট্রে পরিণত করতে বলিষ্ঠ ভুমিকা পালন করবে।

প্রেস বিজ্ঞপ্তি

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *