সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

রাসূল (সা.)-এর জীবনকে অনুসরণের মধ্যেই বিশ্ব মানবতার কল্যাণ নিহিত রয়েছে : এটিএম মাসুম

রাসূল (সা.) এর জীবনকে অনুসরণের মধ্যেই বিশ্ব মানবতার কল্যাণ নিহিত রয়েছে। আজ গোটা বিশ্ববাপী অন্যায়-অত্যাচার, হানাহানি ও মারামারিতে পরিপূর্ণ। বিশ্ব মানবতাকে যদি এই দুর্বিষহ অবস্থা থেকে বাঁচতে হয় তাহলে অবশ্যই রাসূল সাঃ এর দেখানো পথকে অনুসরণ করতে হবে। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় পর্যন্ত সকল ক্ষেত্রে রাসূল সাঃ আনীত জীবন বিধানকে কার্যকর করার মাধ্যমেই সেটা সম্ভব।

রাসূলুল্লাহ (সা.) এর জীবনকে অনুসরণের মধ্যেই বিশ্ব মানবতার কল্যাণ নিহিত রয়েছে। আজ গোটা বিশ্ববাপী অন্যায়-অত্যাচার, হানাহানি ও মারামারিতে পরিপূর্ণ। বিশ্ব মানবতাকে যদি এই দুর্বিষহ অবস্থা থেকে বাঁচতে হয় তাহলে অবশ্যই রাসূল সাঃ এর দেখানো পথকে অনুসরণ করতে হবে। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় পর্যন্ত সকল ক্ষেত্রে রাসূল সাঃ আনীত জীবন বিধানকে কার্যকর করার মাধ্যমেই সেটা সম্ভব।

১৮ নভেম্বর সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম নড়াইল জেলা শাখা কর্তৃক ভার্চুয়ালি আয়োজিত সীরাতুন্নবী সাঃ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

নড়াইল জেলা শাখার আমীর ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য জনাব আতাউর রহমান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরো আলোচনা পেশ করেন কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও কর্মপরিষদ সদস্য মুহাদ্দিস আব্দুল খালেক, যশোর-কুষ্টিয়া অঞ্চল টীম সদস্য মাওলানা মির্জা আশেক এলাহী, ডঃ আলমগীর বিশ্বাস, জেলা নায়েবে আমীর জনাব আলী আহমদ, জেলা সেক্রেটারি মাওলানা ওবায়দুল্লাহ কায়সার, জেলা সহকারী সেক্রেটারি জনাব আবুল বাশার, বাদশা মিয়া ও অধ্যাপক আবদুস সামাদ প্রমুখ।

দুপুরে জেলা মহিলা বিভাগীয় সেক্রেটারি মোসাঃ হোসনেয়ারা জেসমিনের সভাপতিত্বে মহিলাদের নিয়ে অনুরূপ পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিভাগের খুলনা অঞ্চল পরিচালিকা বেগম রেজাউন্নেসা। আরো উপস্থিত ছিলেন যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালিকা অধ্যাপিকা মাসুমা পারভীনসহ প্রমুখ।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *