রবিবার ২৭, নভেম্বর ২০২২
EN

লড়াইয়ে জন্য প্রস্তুত আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ মিশনে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় মঙ্গলবার বিকাল ৪টায় মাঠে নামছে আর্জেন্টিনা ও সৌদি আরব। ফিফা বিশ্বকাপে এ প্রথমবার দেখা হতে যাচ্ছে আর্জেন্টিনা ও সৌদি আরবের। এখন পর্যন্ত ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় চারবার মুখোমুখি হয়েছে দল দুটি।

ছত্রিশ বছরের শিরোপার আক্ষেপ কিংবা মেসির শেষ বিশ্বকাপ শিরোপা রাঙাতে প্রস্তুত লাতিন আমেরিকার ফুটবল জায়ান্ট আর্জেন্টিনা। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ মিশন শুরুর আগে ফুরফুরে মেজাজে আলবিসেলেস্তেরা। ইনজুরিতে দু-একজন ছিটকে গেলেও শেষ মুহূর্তে সেরা কম্বিনেশন ঠিক করতে পেরেছেন আর্জেনটাইন কোচ লিওনেল স্ক্যালোনি। তাই সৌদি আরবের বিপক্ষে ইতিবাচক শুরুর অপেক্ষায় বিশ্বকাপের হট ফেভারিটরা।

আর্জেন্টিনার বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, সৌদি আরবের বিপক্ষে দলকে ৩-৪-৩ ফর্মেশনে খেলাবেন স্ক্যালোনি। আক্রমণভাগে বরাবরের মতো থাকছেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।

সংবাদমাধ্যমের বিশ্লেষণে দেখা গেছে, এমিলিয়ানো মার্টিনেজ তো থাকছেনই গোলবারের নিচে অতন্দ্র প্রহরী হিসেবে। তার সামনে সেন্টারব্যাক হিসেবে খেলবেন ইংলিশ ক্লাব টটেনহ্যামের ক্রিস্টিয়ান রোমেরো। তার বাঁপাশে থাকবেন অলিম্পিক লিওঁর লেফটব্যাক নিকোলাস ওতামেন্দি আর রাইটব্যাক হিসেবে অ্যাতলেটিকো মাদ্রিদের নাহুয়েল মলিনা।

আর মাঝমাঠে খেলবেন মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস ও আলেক্সিস মাকআলিস্তার। আকুনিয়ার যেহেতু লেফটব্যাক হিসেবে খেলার অভিজ্ঞতাও আছে, তাই মাঝমাঠ থেকে তিন ডিফেন্ডারকে রক্ষণে সহায়তার ভূমিকায়ও দেখা যাবে তাকে।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্তিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাকআলিস্তার, লিওনেল মেসি, লাওতারো মার্তিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

সৌদি আরবের সম্ভাব্য একাদশ

মুহম্মদ আল ওয়েস, সাদ আব্দুল হামিদ, আব্দুলেলা আল-আমরি, আলি আল-বুলাহি, ইয়াসির আল-শাহরানি, মুহম্মদ কানো, আব্দুলেলা আল মালকি, ফিরাস আল-ব্রিকা, সালেম আল-দাওয়াসারি, সলমন আল-ফারাজ, সালেহ আল-শেহরি।

এন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *