সোমবার ১৭, জানুয়ারী ২০২২
EN

শান্তি-সমৃদ্ধি এবং ক্ষমা প্রার্থনার মধ্য দিয়ে শবে বরাত পালিত

মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনায় পালিত হলো মহিমান্বিত রাত পবিত্র শবে বরাত।

মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনায় পালিত হলো মহিমান্বিত রাত পবিত্র শবে বরাত।

জাতীয় মসজিদ বায়তুল মুকাররমসহ বিভিন্ন মসজিদে ইবাদত-বন্দেগির জন্য আসা মুসল্লিদের জমায়েত বেড়েছে। পাশাপাশি কবরবাসীদের জন্য দোয়া করতে কবরস্থানে ভিড় দেখা গেছে মুসল্লিদের।

মহান আল্লাহ তায়ালার রহমত লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতভর মগ্ন ছিলেন ইবাদত বন্দেগিতে।

সারা বিশ্বের মুসলিমদের কাছে সওয়াব হাসিল আর গুনাহ থেকে পানাহ চাওয়ার রাত হিসেবে শবে বরাতের রয়েছে অতুলনীয় মর্যাদা। তাই নফল ইবাদত, কোরআন তেলাওয়াত, ইবাদত বন্দেগি, জিকির-আসকার আর বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে ফজিলতের এই রাত পালন করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

হাদিসে আছে মহিমান্বিত এই রাতে মহান আল্লাহতায়ালা তার তিনশ দরজা খুলে বান্দার সবচেয়ে কাছাকাছি প্রথম আসমানে নেমে আসেন। এই রাতেই মানুষের ভালো মন্দের আমলনামা তুলে ধরা হয় মহান আল্লাহ পাকের দরবারে।

এ কারণেই ধর্মপ্রাণ মুসলমানরা ইবাদত বন্দেগি ও জিকির আসকারে পরম করুণাময় আল্লাহ তায়ালার দরবারে রাতভর প্রার্থনা করেছেন।

শবে বরাতের এই মহিমান্বিত রাতে প্রিয়জনদের কবর জিয়ারত করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেছেন স্বজনরা।

রাতভর ইবাদত বন্দেগি আর দীর্ঘ সেজদার পর মুমিন মুসলিমরা দু হাত তুলে ধরেন মহান আল্লাহ পাকের দরবারে। পাপ মুক্তি আর পরম করুণাময়ের অপার সন্তুষ্টি অর্জনে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকে।

মহান আল্লাহ রাব্বুল আল আমীনের অপার অনুগ্রহ কামনা করেন সবাই। আল্লাহর অসীম দরবারে দু’হাত তুলে মুমিন মুসলমানরা প্রার্থনা জানান পাপ মুক্তির আশায়। পবিত্র এই দিনের অছিলায় আল্লাহ যেন আমাদের মাফ করে দেন।


এএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *