মঙ্গলবার ৯, অগাস্ট ২০২২
EN

শরীফুল-মুস্তাফিজের জোড়া আঘাত সত্ত্বেও লড়ছে জিম্বাবুয়ে

জিততে হলে করতে হবে ৩০৪ রান। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলেছে জিম্বাবুয়ে। প্রথম দুই ওভারেই দুই উইকেট হারিয়ে বসেছে স্বাগতিকরা।

জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্পোর্টস গ্রাউন্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলছে বাংলাদেশ। টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে টাইগাররা।

লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুইয়ানরা ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারিয়ে বসে। অধিনায়ক রেজিস চাকাভা ২ রান করে মুস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে ফিরেছেন। দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে উইকেট শিকার করেন শরীফুল ইসলামও।

ওপেনার তারিসাই মুসাকান্দাকে মোসাদ্দেক হোসেনের ক্যাচে পরিণত করে ফেরান শরীফুল। আউট হওয়ার আগে ১টি চার হাঁকান এই ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে জিম্বাবুইয়ানদের হয়ে লড়ছে ইনোসেন্ট কাইয়া এবং ওয়েসলি মাধবেরে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৪৮ রান। কাইয়া ২২ এবং মাধবেরে ১৫ রানে অপরাজিত আছেন।

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের চার ব্যাটসম্যানের ফিফটিতে তিন শ রান পার করে টাইগাররা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৮১ রান আসে লিটন দাসের ব্যাট থেকে। এই ব্যাটসম্যান আশির ঘরে ঢুকতে পায়ের পেশিতে টান পড়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

এ ছাড়া ৩৬ মাস পর ওয়ানডে দলে ফিরে ৭৩ রান করেছেন বিজয়। এই ব্যাটার ৬২ বলে ৬ চার ও ২ ছয়ে করেন এই রান। এ ছাড়াও ফিফটি পেয়েছেন তামিম ইকবাল (৬২) এবং মুশফিকুর রহিমও (৫২ অপরাজিত)।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *