বৃহস্পতিবার ৩০, জুন ২০২২
EN

শ্রমিকদের বাড়ি ভাড়া সহানুভূতির সাথে বিবেচনা করুন: টিপু মুনশি

শ্রমিকদের বাড়ি ভাড়া সহানুভূতির সাথে বিবেচনা করতে বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শ্রমিকদের বাড়ি ভাড়া সহানুভূতির সাথে বিবেচনা করতে বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (৩১ মার্চ) বাণিজ্যমন্ত্রী বলেছেন, “বিশ্বব্যাপী করোনাভাইরাসজনিত সংকটের ফলে বাংলাদেশের রপ্তানিমুখী শিল্পখাত সমস্যার সম্মুখীন হয়েছে। এ সকল শিল্পের শ্রমিকরা সমস্যায় পরেছেন। এমতাবস্থায়, শ্রমিক ভাই-বোনদের সমস্যার কথা চিন্তা করে বাড়ি ভাড়া সহানুভূতির সাথে বিবেচনার জন্য বাড়ি মালিকদের প্রতি অনুরোধ করছি।”

মন্ত্রী বলেন, “আমরা সহানুভূতিশীল হলে খেটে খাওয়া শ্রমিক ভাই-বোনরা কিছুটা স্বস্তিতে বর্তমান সংকট উত্তরণে সক্ষম হবেন এবং আগামীতে রপ্তানি খাতে বেশি অবদান রাখবেন বলে আমি বিশ্বাস করি।”

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মঙ্গলবার পর্যন্ত বিশ্বে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ হাজার ৮১৫ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৭ লাখ ৮৫ হাজার ৭৭৪ জন। এদের মধ্যে বর্তমানে ৫ লাখ ৮২ হাজার ৩৫৩ জন চিকিৎসাধীন এবং ২৯ হাজার ৪৮৮ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ২ লাখ ৩ হাজার ৪২১ জনের মধ্যে ১ লাখ ৬৫ হাজার ৬০৬ জন (৮১ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৩৭ হাজার ৮১৫ জন (১৯ শতাংশ) রোগী মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাসবাংলাদেশসহ বিশ্বের ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে মোট ৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মোট সুস্থ হয়ে ফিরেছেন ২৫ জন। এছাড়া পাঁচজন মারা গেছেন। তথ্য সূত্র- বার্তা সংস্থা ইউএনবি

এমবি 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *