শুক্রবার ২১, জানুয়ারী ২০২২
EN

শ্রীলঙ্কায় গ্যাস স্টোভ রপ্তানি করছে ওয়ালটন

রপ্তানি বাণিজ্যে ব্যাপক সাফল্য দেখাচ্ছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।  কয়েক বছর ধরে ওয়ালটনের তৈরি গ্যাস স্টোভ কেনিয়া, নেপাল ও তানজানিয়াসহ অনেক দেশে রপ্তানি হচ্ছে। এবার শ্রীলঙ্কায় অত্যাধুনিক গ্যাসের চুলা রপ্তানি শুরু করলো ওয়ালটন।

রপ্তানি বাণিজ্যে ব্যাপক সাফল্য দেখাচ্ছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।  কয়েক বছর ধরে ওয়ালটনের তৈরি গ্যাস স্টোভ কেনিয়া, নেপাল ও তানজানিয়াসহ অনেক দেশে রপ্তানি হচ্ছে। এবার শ্রীলঙ্কায় অত্যাধুনিক গ্যাসের চুলা রপ্তানি শুরু করলো ওয়ালটন।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র শ্রীলঙ্কা। দেশটিতে ইলেকট্রনিক্স ও অন্যান্য প্রযুক্তি পণ্যের সম্ভাবনাময় বিশাল বাজার রয়েছে। ২ কোটির বেশি জনসংখ্যার এই দেশটি মাথাপিছু আয় ও উৎপাদনশীলতার দিক থেকে দক্ষিণ এশিয়ায় শীর্ষ অবস্থানে রয়েছে।  দেশটির একটি খ্যাতনামা কনজ্যুমার ইলেকট্রনিক্স পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান পরিবেশক হিসেবে বাজারজাত করবে ওয়ালটনের গ্যাস স্টোভ।

এ উপলক্ষে সম্প্রতি রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে ‘ইনাগুরেশন সেরেমনি: এক্সপোর্টিং ওয়ালটন গ্যাস স্টোভ টু শ্রীলঙ্কা’ শীর্ষক এক অনুষ্ঠান আয়োজন করা হয়। কেক কেটে রপ্তানি কার্যক্রম উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক নিশাত তাসনিম শুচি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার ও ইভা রিজওয়ানা, ওয়ালটন প্লাজার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রায়হান, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, চিফ মার্কেটিং অফিসার ফিরোজ আলম, কিচেন অ্যাপ্লায়েন্সের চিফ বিজনেস অফিসার (সিবিও) মাহফুজুর রহমান রাসেল, ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, আইবিইউ ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী তাওসিফ আল মাহমুদ, হেড অব ব্র্যান্ড রিসার্চ অ‌্যান্ড  ডেভেলপমেন্ট দিদারুল আলম খান, হেড অব রিসার্চ অ‌্যান্ড ইনোভেশন ইউসুফ ইকবাল, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ইমরানুল হক চৌধুরী, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আব্দুল্লাহ আল আসিফ, কিচেন অ্যাপ্লায়েন্সের ব্র্যান্ড ম্যানেজার ফজলে রাব্বি খাদেম এবং ওয়ালটনের শ্রীলঙ্কা মার্কেট কনসার্ন সামিন ইয়াসার।

নিশাত তাসনিম শুচি জানান, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড ও ডিজাইনে পণ্য তৈরি করছে ওয়ালটন। পণ্যের ডিজাইন ও ফিচারে প্রতিনিয়ত নতুনত্ব নিয়ে আসছে ওয়ালটন। শ্রীলঙ্কা আমাদের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক পার্টনার। শ্রীলঙ্কায় গ্যাস স্টোভ রপ্তানির মধ্য দিয়ে দেশটিতে ওয়ালটনের রপ্তানি বাজার সম্প্রসারণ সহজ হবে।  ধীরে ধীরে দেশটিতে রপ্তানি তালিকায় যুক্ত হবে ওয়ালটনের অন্যান্য পণ্য।  অন্যতম সেরা গ্লোবাল ব্র্যান্ড হয়ে ওঠার লক্ষ্যে নেওয়া ওয়ালটনের ‘ভিশন গো গ্লোবাল ২০৩০’ টার্গেট অর্জনে মাইলফলক হিসেবে কাজ করবে এই রপ্তানি প্রক্রিয়া।

এডওয়ার্ড কিম জানান, ওয়ালটন পণ্যে ব্যবহৃত সর্বাধুনিক প্রযুক্তি, বৈচিত্র্যময় ডিজাইন এবং ওয়ালটনের গ্লোবাল স্ট্যান্ডার্ড ও প্রতিযোগী মূল্য সক্ষমতাই বিশ্বব্যাপী এর জনপ্রিয়তার মূল কারণ। সীমিত আকারে শ্রীলঙ্কায় রপ্তানি প্রক্রিয়া শুরু হলেও খুব শিগগিরই ১ লাখের বেশি গ্যাস স্টোভ রপ্তানি করবে ওয়ালটন। পাশাপাশি আগামী ফেব্রুয়ারিতে ভারতে রপ্তানি হবে ওয়ালটনের গ্যাস স্টোভ।

সিবিও মাহফুজুর রহমান রাসেল জানান, বর্তমানে বাজারে রয়েছে ২২ টিরও বেশি মডেলের আকর্ষণীয় ডিজাইন ও ফিচার সমৃদ্ধ ওয়ালটন গ্যাস স্টোভ। যার দাম ১ হাজার ২০০ টাকা থেকে ৪ হাজার ৫০০ টাকার মধ্যে। এছাড়া শিগগিরই নতুন মডেলের আরও কিছু গ্যাস স্টোভ বাজারে আসছে।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *