সোমবার ৪, জুলাই ২০২২
EN

শ্রীলঙ্কা টেস্টে পাকিস্তান দলে নতুন চমক

চোট কাটিয়ে আবারও টেস্ট ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুত পাকিস্তানের অভিজ্ঞ লেগস্পিনার ইয়াসির শাহ। তাই তাকে নিয়েই আসন্ন শ্রীলঙ্কা সফরের দুই টেস্টের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে নতুন মুখ হিসেবে নেওয়া হয়েছে একজনকে।

গত বছর পাকিস্তানের ঘরোয়া ন্যাশনাল কাপ খেলতে গিয়ে বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছিলেন ইয়াসির। যে কারণে আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর আর জাতীয় দলে খেলা হয়নি তার। অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে ফিরছেন তিনি।

নতুন মুখ হিসেবে নেওয়া হয়েছে অফস্পিনিং অলরাউন্ডার সালমান আলি আঘাকে। এরই মধ্যে ৬৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ফেলেছেন ২৮ বছর বয়সী এ মিডলঅর্ডার ব্যাটার। এছাড়া চোটের কারণে অস্ট্রেলিয়া সিরিজ থেকে বাদ পড়া মোহাম্মদ নওয়াজও ফিরেছেন দলে।

দল ঘোষণার পর প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, আমরা শ্রীলঙ্কার কন্ডিশন বিবেচনা করে এই স্কোয়াড বেছে নিয়েছি। সম্ভাব্য সেরাদের নিয়ে এই দল গঠন করা হয়। আমাদের স্পিন বিভাগে ইয়াসির শাহ ফেরায় দল চাঙ্গা হয়েছে। তিনি এর আগে শ্রীলঙ্কা সফরে ম্যাচ উইনার হিসাবে নিজেকে প্রমাণ করেছিলেন।

আগামী ২৫ জুন থেকে পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে পাকিস্তানের সাতদিনের প্রস্তুতি ক্যাম্প। এরপর ৬ জুলাই তারা চলে যাবে শ্রীলঙ্কা। গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬ জুলাই মাঠে গড়াবে প্রথম টেস্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলি, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলি, সালমান আলি আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল, শাহিন আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *